সরকারি জমি দখলের অভিযোগ, তৃণমূল কাউন্সিলরকে দলীয় কার্যালয়ে আটকে বিক্ষোভ স্থানীয়দের

ঘটনাটি ঘটেছে বোলপুর পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডে। বাসিন্দাদের অভিযোগ, জমিটি সরকারের খাস জমি। পুরসভার তরফ থেকে সেই জমিই ঘিরে ফেলা হচ্ছে। এই ঘটনার পেছনে রয়েছে ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তাপস সরকার।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীফাইল ছবি সংগৃহীত

বোলপুরে সরকারি জমি দখলের অভিযোগ উঠলো স্থানীয় এক তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে। যার জেরে কাউন্সিলর ও তাঁর ঘনিষ্ঠদের তৃণমূল কার্যালয়েই আটকে রেখে চড়াও হন স্থানীয় বাসিন্দারা।

ঘটনাটি ঘটেছে বোলপুর পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডে। ওই ওয়ার্ডের কাশিমপুর বাজার এলাকার বাসিন্দাদের অভিযোগ, ফাঁকা একটি জমিতে ছোটোরা খেলা করে, কেউ গবাদি পশু রাখে, সকাল বিকেলে অনেকেই হাঁটা চলা করে। জমিটি সরকারের খাস জমি। পুরসভার তরফ থেকে সেই জমিই ঘিরে ফেলা হচ্ছে। এই ঘটনার পেছনে রয়েছে ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তাপস সরকার।

তাঁরা আরও জানান, পুলিশও কোনো ব্যবস্থা নেয়নি। পুলিশকে টাকা দিয়ে মুখ বন্ধ করে রেখেছে ওই কাউন্সিলর। পুলিশ স্থানীয় ছেলেদের ওপর কাউন্সিলরের কথায় অত্যাচার করছে। উন্নয়নমূলক কাজে বাধা দেওয়া হবে না। কিন্তু পাড়ার ছেলেদের মারধর করা হবে কেন? প্রতিবাদে তৃণমূলের দলীয় অফিসেই কাউন্সিলর ও তাঁর দলবলকে আটকে রেখে বিক্ষোভে ফেটে পড়েন বাসিন্দারা। কাউন্সিলরের সাথে বাসিন্দাদের তীব্র বচসাও হয়।

যদিও ওই কাউন্সিলর সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, তিনি কোনো বেআইনি কাজ করেননি। পুরসভা ও জনস্বাস্থ্য কারিগরি দপ্তর জমিটি ঘেরার কাজ শুরু করেছে। ওখানে জলের একটি প্রকল্প হবে বলেই শুনেছি। কোনো দোকান হবে না। যেদিন জমিটি ঘেরার কাজ শুরু হয় আমি ছিলাম না। পরে বাসিন্দারা সন্ধ্যা বেলায় এসে বিক্ষোভ দেখাতে থাকে।

ছবি প্রতীকী
মণিপুর-কাণ্ডের ছায়া বাংলাতেও! পুলিশের সামনেই দুই আদিবাসী মহিলার পোশাক ছিঁড়ে ব্যাপক মারধর জনতার
ছবি প্রতীকী
Manipur: দেশজুড়ে ক্রমশ জোরালো হচ্ছে মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি, গর্জে উঠল কৃষক ও শিক্ষক সংগঠনও

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in