দুই আদিবাসী মহিলাকে হেনস্থা
দুই আদিবাসী মহিলাকে হেনস্থাছবি সংগৃহীত

মণিপুর-কাণ্ডের ছায়া বাংলাতেও! পুলিশের সামনেই দুই আদিবাসী মহিলার পোশাক ছিঁড়ে ব্যাপক মারধর জনতার

সাড়ে তিন মিনিটের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, দুই আদিবাসী মহিলাকে ঘিরে রেখেছে প্রচুর মানুষ। কিছু মহিলা তাঁদের (আদিবাসী মহিলা) পোশাক ছিঁড়ে দেওয়ার চেষ্টা করছে এবং তাঁদের জুতো দিয়ে ব্যাপক মারধর করছেন।

মণিপুর-কাণ্ডের ছায়া এবার পশ্চিমবঙ্গে! শনিবার সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে পুলিশের সামনেই উন্মত্ত কিছু জনতা দুই আদিবাসী মহিলার পোশাক ছিঁড়ে দিচ্ছে। পিপলস রিপোর্টার এই ভিডিওর সত্যতা যাচাই করেনি।

বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য এই ঘটনার ভিডিও টুইটারে প্রথম পোস্ট করেছেন। ঘটনাটি গত ১৯ জুলাই মালদহের বামনগোলা থানার অন্তর্গত পাকুয়া হাট এলাকায় ঘটেছে বলে জানিয়েছেন তিনি। গোটা ঘটনায় পুলিশ নীরব দর্শকের ভুমিকা পালন করেছে বলে অভিযোগ তাঁর।

প্রায় সাড়ে তিন মিনিটের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, দুই আদিবাসী মহিলাকে ঘিরে রেখেছে প্রচুর মানুষ। কিছু মহিলা তাঁদের (আদিবাসী মহিলা) পোশাক ছিঁড়ে দেওয়ার চেষ্টা করছেন এবং তাঁদের জুতো দিয়ে ব্যাপক মারধর করছেন। কাছেই পুলিশ অসহায় ভাবে দাঁড়িয়ে রয়েছেন।

নর্থ ইস্ট ইন্ডিয়ার রিপোর্ট অনুসারে, এই ঘটনায় অফিসিয়ালি এখনও কোনও এফওআর দায়ের করা হয়নি। তবে ভিডিও প্রকাশ্যে আসার পরই পুলিশ ঘটনার সত্যতা জানতে তদন্ত শুরু করেছে। পুলিশ জানিয়েছে, ওই দুই মহিলাকে চোর সন্দেহ করে মারধর করেছে জনতা।

টুইটারে এই ভিডিও পোস্ট করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে রাজ্য বিজেপির ইনচার্জ অমিত মালব্য বলেন, "এই মর্মান্তিক দৃশ্য দেখে মমতা বন্দ্যোপাধ্যায়ের হৃদয় ভেঙে যাওয়া উচিত ছিল। ক্ষোভ যদি নাও হতো, তিনি নিছক ক্ষোভের অভিনয় করতে পারতেন, কারণ তিনি তো বাংলার স্বরাষ্ট্রমন্ত্রীও বটে। কিন্তু তিনি কিছুই করেননি। তিনি এই বর্বরতার নিন্দা করেননি বা তিনি ব্যথা ও যন্ত্রণাও প্রকাশ করেননি। কারণ এগুলো যাই করতেন তিনি, সবেই মুখ্যমন্ত্রী হিসাবে তাঁর নিজের ব্যর্থতা প্রকাশ পেত।"

প্রসঙ্গত, গত দুদিন ধরে দাঙ্গা-বিধ্বস্ত মণিপুরের একটি ভিডিও নিয়ে গোটা দেশ উত্তাল। সেখানেও কুকি সম্প্রদায়ের দুই মহিলাকে নগ্ন করে রাস্তায় ঘোরানো হয়েছে এবং পরে তাঁদের গণ ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ। (পিপলস রিপোর্টার এই ভিডিওর সত্যতাও যাচাই করেনি) এই ঘটনায় বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী বীরেন সিংয়ের পদত্যাগের দাবি উঠছে সর্বত্র।

দুই আদিবাসী মহিলাকে হেনস্থা
Manipur: দুই মহিলাকে যৌন হেনস্থার প্রতিবাদে চুরাচন্দ্রপুরে হাজারো মানুষের বিক্ষোভ মিছিল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

logo
People's Reporter
www.peoplesreporter.in