Rail Service: আন্দুলে নন-ইন্টারলকিংয়ের কাজ, বাতিল শতাধিক লোকাল-এক্সপ্রেস, দেখুন তালিকা

People's Reporter: আগামী ৭ এবং ৮ জুলাই নন-ইন্টারলকিংয়ের কাজ হবে আন্দুল স্টেশনে। সাঁকরাইল-সাঁতরাগাছি লিঙ্ক লাইনে এই কাজ চলবে। তার আগে আটদিন চলবে প্রাক-ইন্টারলকিংয়ের কাজ।
আন্দুলে নন-ইন্টারলকিংয়ের কাজ
আন্দুলে নন-ইন্টারলকিংয়ের কাজছবি প্রতীকী সংগৃহীত

হাওড়া শাখার খড়্গপুর ডিভিশনে লোকাল ট্রেন ও এক্সপ্রেস ট্রেন বাতিলের কথা ঘোষণা করল রেল। দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, আন্দুল স্টেশনে নন-ইন্টারলকিং কাজের জন্য টানা ১০ দিন ব্যাহত হবে রেল পরিষেবা। যার ফলে শতাধিক লোকাল ট্রেন এবং ৫০ টিরও বেশি এক্সপ্রেস ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রেলের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, আগামী ৭ এবং ৮ জুলাই নন-ইন্টারলকিংয়ের কাজ হবে আন্দুল স্টেশনে। সাঁকরাইল-সাঁতরাগাছি লিঙ্ক লাইনে এই কাজ চলবে। তার আগে আটদিন চলবে প্রাক-ইন্টারলকিংয়ের কাজ। সেই কারণে বেশ কিছু লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। ছোটো করা হয়েছে বিভিন্ন এক্সপ্রেস ট্রেনের যাত্রাপথও।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৯ জুন দু’টো, ৩০ জুন তিন জোড়া, ১ জুলাই ২৯টি, ২ জুলাই ১৬টি, ৪ জুলাই ১৬টি, ৫ জুলাই ২৩টি এবং ৬-৭ জুলাই ১৫০টি লোকাল বাতিল থাকবে। এছাড়া হাওড়া-দিঘা তাম্রলিপ্ত, হাওড়া-বারবিল জন শতাব্দী, ইস্পাত, কান্ডারি, ধৌলি, আরণ্যক, হাওড়া-পুরী শতাব্দী-সহ একাধিক এক্সপ্রেস বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও টানা ১০ দিন বাতিল থাকবে না এক্সপ্রেসগুলি। কোনও ট্রেন এক দিন, কোনও ট্রেন দু’-তিন দিন বাতিল করা হচ্ছে।

পাশাপাশি, ১১ টি এক্সপ্রেস ট্রেনের যাত্রাপথ বদল করা হয়েছে। ছোটো করা হয়েছে কিছু ট্রেনের যাত্রাপথও। তালিকায় রয়েছে - হাওড়া-ভদ্রক এক্সপ্রেস। হাওড়ার পরিবর্তে খড়্গপুর থেকে এক্সপ্রেসটি ছাড়বে। এছাড়াও আদ্রা-হাওড়া, ভানজপুর-শালিমার এক্সপ্রেসেরও যাত্রাপথ ছোটো করা হয়েছে। খড়্গপুর থেকে যাতায়াত করবে এক্সপ্রেসগুলি।

কয়েকটি ট্রেনের সময়সীমা বদল করা হয়েছে। সেগুলো হল - হাওড়া-পুরী দুরন্ত এক্সপ্রেস, হাওড়া-পুণে দুরন্ত এক্সপ্রেস, নয়া দিল্লি-ভুবনেশ্বর দুরন্ত এক্সপ্রেস।

আন্দুলে নন-ইন্টারলকিংয়ের কাজ
প্রথম দিনেই ক্র্যাশ কলেজে ভর্তির কেন্দ্রীয় পোর্টাল! সমস্যা রুখতে হেল্পডেস্ক চালু SFI-এর
আন্দুলে নন-ইন্টারলকিংয়ের কাজ
Rahul Gandhi: 'জবাব না দিয়ে পালাতে পারবেন না মোদী' - সংসদের প্রথম দিন থেকেই NDA-কে আক্রমণ রাহুলের
আন্দুলে নন-ইন্টারলকিংয়ের কাজ
Abhijit Mukherjee: তৃণমূল ছেড়ে ফের কংগ্রেসে ফিরতে চান প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in