Abhijit Mukherjee: তৃণমূল ছেড়ে ফের কংগ্রেসে ফিরতে চান প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ!

People's Reporter: ২০১৯ –এর নির্বাচনে তৃণমূলের কাছে বিপুল ভোটে পরাজিত হন অভিজিৎ। তারপর ২০২১ সালে তৃণমূলে যোগ দেন তিনি। তবে গত কয়েক বছরে রাজ্যের শাসক দলে তেমন সক্রিয় ভাবে দেখা যায়নি তাঁকে।
অভিজিৎ মুখোপাধ্যায়
অভিজিৎ মুখোপাধ্যায় ছবি সৌজন্যে অভিজিতের এক্স হ্যান্ডেল

তৃণমূল ছেড়ে ফের কংগ্রেসে প্রত্যাবর্তন করতে চান জঙ্গীপুরের প্রাক্তন সাংসদ তথা প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়! একাধিক মিডিয়া সূত্রে তেমন জানা যাচ্ছে। সূত্রের খবর, ইতিমধ্যে কংগ্রেস শীর্ষ নেতৃত্বের সঙ্গেও যোগাযোগ করেছেন তিনি। উল্লেখ্য, ২০২১ সালে কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দেন তিনি।

প্রণব মুখোপাধ্যায় মুর্শিদাবাদের জঙ্গীপুরের আসন ছেড়ে দেওয়ার পর ওই কেন্দ্রে উপনির্বাচনে কংগ্রেসের প্রতীকে জিতে সাংসদ হন অভিজিৎ। ২০১৪ –এর লোকসভাতেও জিতেছিলেন তিনি। এরপর ২০১৯ –এর নির্বাচনে তৃণমূলের কাছে বিপুল ভোটে পরাজিত হন তিনি। তারপর ২০২১ সালে তৃণমূলে যোগ দেন তিনি।

তবে গত কয়েক বছরে রাজ্যের শাসক দলে তেমন সক্রিয় ভাবে দেখা যায়নি তাঁকে। লোকসভা বা বিধানসভা কোনো নির্বাচনেই তাঁকে তৃণমূল থেকে প্রার্থী করা হয়নি। এবার পুরোনো দলে ফিরতে চাইছেন তিনি। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে অভিজিৎ জানান, গত কয়েক বছরে তৃণমূলে সেভাবে সক্রিয় ছিলেন না তিনি। তাঁর অনুগামীরা এখন তৃণমূলে থাকলেও কংগ্রেসে ফিরতে চাইছেন তিনি। তাছাড়া গত কয়েক বছরে যেভাবে লাগাতার একের পর এক দুর্নীতি প্রকাশ্যে আসছে, তাতে তাঁর পক্ষে তৃণমূলে থাকা আর সম্ভব নয়।

এই মুহুর্তে প্রণব মুখোপাধ্যায়ের পরিবারের কেউই কংগ্রেসের সঙ্গে সরাসরি যুক্ত নন। তাঁর মেয়েও দলের সঙ্গে দূরত্ব বাড়িয়েছে। এই পরিস্থিতিতে অভিজিৎকে দলে ফেরাতে রাজি হবে শীর্ষ নেতৃত্ব এমনই মনে করা হচ্ছে। তবে প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে আপত্তি জানায় কিনা, এখন সেটাই দেখার।

অভিজিৎ মুখোপাধ্যায়
Arvind Kejriwal: জামিন পেলেন কেজরীওয়াল, ইডির আর্জি খারিজ দিল্লি আদালতে
অভিজিৎ মুখোপাধ্যায়
IIT Bombay: নাটকে রাবণকে বেশি সম্মান! ৪ পড়ুয়ার প্রত্যেককে ১.২ লাখ টাকা জরিমানা আইআইটি বোম্বের
অভিজিৎ মুখোপাধ্যায়
By-Election: উপনির্বাচনে ‘বহিরাগত’ প্রার্থী! বাগদায় পদত্যাগ দুই ক্ষুব্ধ বিজেপি নেতার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in