Arvind Kejriwal: জামিন পেলেন কেজরীওয়াল, ইডির আর্জি খারিজ দিল্লি আদালতে

People's Reporter: আদালতের এই রায়ের উপর ৪৮ ঘণ্টার স্থগিতাদেশ চেয়েছিল ইডি, যাতে আইনি পদক্ষেপ নিতে পারে তারা। কিন্তু আদালতের অবকাশকালীন বিচারক ন্যায় বিন্দু সেই আর্জি খারিজ করে দিয়েছেন।
অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি

জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। রাউজ অ্যাভিনিউ আদালত তাঁর জামিন মঞ্জুর করেছে। আবগারি দুর্নীতি মামলায় আর্থিক তছ্রূপের অভিযোগে গত ২১ মার্চ ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন তিনি।

আদালতের এই রায়ের উপর ৪৮ ঘণ্টার স্থগিতাদেশ চেয়েছিল ইডি, যাতে আইনি পদক্ষেপ নিতে পারে তারা। কিন্তু আদালতের অবকাশকালীন বিচারক ন্যায় বিন্দু সেই আর্জি খারিজ করে দিয়েছেন।

বৃহস্পতিবার আগেই এই মামলার শুনানি হয়ে গিয়েছিল। কিন্তু রায়দান স্থগিত রেখেছিলেন বিচারপতি। শুনানি চলাকালীন কেজরীওয়ালের আইনজীবী আদালতে দাবি করেছেন, আবগারি দুর্নীতি মামলায় তাঁর মক্কেলের বিরুদ্ধে কোনও প্রমাণ নেই ইডির হাতে। যাঁরা রাজসাক্ষী হয়েছেন, তাঁদের বয়ানের উপর ভিত্তি করে মামলা তৈরি করা হয়েছে।

এই খবর প্রকাশ্যে আসার পরই উৎসব শুরু করে দিয়েছেন আপ কর্মীরা। মুখ্যমন্ত্রীর বাসভবনের বাইরে পটকা ফাটিয়ে, মিষ্টিমুখ করে উৎসবে শামিল হয়েছেন তাঁরা। আপ রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং বলেছেন, কেজরিওয়ালের মুক্তি "গণতন্ত্রকে শক্তিশালী" করবে। তিনি বলেন, "ইডি-র দাবিগুলি মিথ্যার উপর ভিত্তি করে ছিল। কেজরিওয়ালকে ফাঁসানোর জন্য মিথ্যা মামলা তৈরি করা হয়েছিল।"

যদিও আজই মুক্তি পাবেন না কেজরীওয়াল। শুক্রবার তিহার থেকে ছাড়া পাবেন তিনি।

অরবিন্দ কেজরিওয়াল
IIT Bombay: নাটকে রাবণকে বেশি সম্মান! ৪ পড়ুয়ার প্রত্যেককে ১.২ লাখ টাকা জরিমানা আইআইটি বোম্বের
অরবিন্দ কেজরিওয়াল
‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ লিখতে গিয়ে বানান ভুল খোদ কেন্দ্রীয় মন্ত্রীর! তীব্র সমালোচনা সর্বত্র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in