Weather Update: আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা আবহাওয়া দপ্তরের

আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে আরও বৃষ্টিপাত বাড়বে। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার সহ সিকিমেও অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

বৃহস্পতিবার উত্তরবঙ্গে আবহাওয়ার পরিস্থিতি আরও খারাপ হবে। বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ। স্থানীয় বাসিন্দাদের সতর্ক থাকারও নির্দেশ দিয়েছে আবহাওয়া দপ্তর।

উত্তর বৃষ্টিতে ভাসলেও তাপমাত্রা বাড়ছে দক্ষিণে। উত্তরবঙ্গের পরিস্থিতি নিয়ে বেশ উদ্বেগে আছে আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে আরও বৃষ্টিপাত বাড়বে। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার সহ সিকিমে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘন্টাতেও ভারী বৃষ্টিপাত হয়েছে এই জায়গাগুলিতে। দুই দিনাজপুর, মালদাতে মাঝারি বৃষ্টিপাত হবে। ১৩ তারিখ থেকে আবহাওয়ার উন্নতি হবে। বঙ্গোপসাগর দিয়ে আসা জলীয় বাষ্পের ফলেই উপকূলবর্তী এলাকাগুলিতে বৃষ্টিপাত হচ্ছে। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে তেমন কোনো সতর্কতা নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে কলকাতা সহ পার্শ্ববর্তী জেলাগুলিতে।

আবহাওয়া দপ্তর এও জানায়, মার্কিন গবেষণা সংস্থা বঙ্গোপসাগরে যে সুপার সাইক্লোনের কথা জানাচ্ছে তার কোনও সতর্কবার্তা এখনই জানানো হচ্ছে না। তেমন আশঙ্কাজনক কিছু ঘটলে আগাম জানানো হবে। তাপমাত্রা যেরকম আছে তেমনি থাকবে। আগামী চার-পাঁচ দিন তাপমাত্রার হেরফের হবে না।

অন্যদিকে আজ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, বাঁকুড়া সহ একাধিক জেলায় বিকেল থেকে বৃষ্টি নামে। বেশ কিছু জায়গায় মুষলধারে বৃষ্টি হয়েছে। গতকাল থেকে ভুটান পাহাড়ে লাগাতার বৃষ্টির জেরে আলিপুরদুয়ারের জয়গাঁও-র রাস্তায় ধস নামে। রাস্তার একাংশ নদীর সাথে ভেসে যায়। পার্শ্ববর্তী এলাকাগুলির সাথে যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে গেছে। চরম দুর্ভোগে রয়েছেন স্থানীয় মানুষেরা। সূত্রের খবর প্রশাসনের তরফ থেকে এলাকা পরিদর্শনের জন্য একটি দল পাঠানো হয়েছে।  

ছবি - প্রতীকী
NIA নয়, মোমিনপুরকাণ্ডে SIT-এই ভরসা হাইকোর্টের, পরবর্তী শুনানি আগামী নভেম্বরে
ছবি - প্রতীকী
Demonetisation: 'তদন্ত হবেই' - নোটবন্দি নিয়ে সুপ্রিম কোর্টের প্রশ্নের মুখে মোদী সরকার
ছবি - প্রতীকী
আরও বিপাকে মানিক! পরিবারের সদস্য সহ অজানা ব্যক্তিদের নামে একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট, অভিযোগ ED-র

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in