West Bengal Weather Update: বিদায় বেলায় ফের রাজ্য জুড়ে দাপট শীতের, কতটা কমল তাপমাত্রা?

People's Reporter: আপাতত উত্তর ও দক্ষিণবঙ্গ কোথাও বৃষ্টির সম্ভবনা নেই। আকাশ পরিস্কার থাকবে বলেই জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফ থেকে।
বিদায় বেলায় ফের রাজ্য জুড়ে শৈতপ্রবাহ
বিদায় বেলায় ফের রাজ্য জুড়ে শৈতপ্রবাহপ্রতীকী ছবি - সংগৃহীত

বিদায় বেলায় ফের রাজ্য জুড়ে দাপট শীতের। ২৪ ঘন্টায় প্রায় ৪ ডিগ্রি কমে গেল তাপমাত্রা। ফলে মাঘের শেষে শীত অনুভব করছে রাজ্যবাসী। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েকদিনে আরও বেশ কিছুটা কমতে পারে তাপমাত্রা। তবে আগামী সপ্তাহের শুরুতেই আবার বাড়বে তাপমাত্রা। সে ক্ষেত্রে হয়তো মাঘ মাসের সঙ্গেই পাকাপাকি ভাবে বিদায় নেবে শীতও।

আপাতত উত্তর ও দক্ষিণবঙ্গ কোথাও বৃষ্টির সম্ভবনা নেই। আকাশ পরিস্কার থাকবে বলেই জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফ থেকে। তবে জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারের মতো জেলাগুলিতে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। যা এই সময়ের নিরিখে স্বাভাবিক বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আর এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৫.১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকতে পারে। যা স্বাভাবিকের তুলনায় ৪ ডিগ্রি কম।

পাশাপাশি, দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রির আশপাশে থাকতে পারে। তবে আগামী কয়েক দিন তাপমাত্রা আরও ২ থেকে ৪ ডিগ্রি কমতে পারে। আগামী সপ্তাহ থেকে ধীরে ধীরে কমতে পারে শীতের প্রভাব বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

বিদায় বেলায় ফের রাজ্য জুড়ে শৈতপ্রবাহ
কর্ণাটকের পর কেরলের বিক্ষোভ দিল্লিতে, পাশে স্তালিনও - দক্ষিণী রাজ্যগুলির পরপর কর্মসূচিতে চাপে BJP
বিদায় বেলায় ফের রাজ্য জুড়ে শৈতপ্রবাহ
Dev: দেবকে নিয়ে ভাইরাল অডিও ক্লিপের সত্যতা কতখানি? মুখ খুললেন অভিনেতা-সাংসদ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in