Sandeshkhali: 'অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে' - সন্দেশখালি প্রসঙ্গে মুখ খুললেন মুখ্যমন্ত্রী

People's Reporter: উত্তপ্ত সন্দেশখালির উদ্দেশ্যে বাসে করে রওনা দিয়েছিলেন বিজেপি বিধায়করা। কিন্তু সন্দেশখালি থেকে প্রায় ৬০ কিলোমিটার আগে বাসন্তী হাইওয়েতেই বিজেপি বিধায়কদের গাড়ি আটকে দিয়েছে পুলিশ।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ফাইল ছবি এআইটিসি ফেসবুক পেজের সৌজন্যে

উত্তপ্ত সন্দেশখালি নিয়ে এবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার হুগলির আরামবাগে সরকারি পরিষেবা প্রদান কর্মসূচিতে যাওয়ার পথে হাওড়ার ডুমুরজলা হেলিপ্যাড গ্রাউন্ডে সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি জানান, রাজ্য প্রশাসন এব্যাপারে যথাযথ ব্যবস্থা করছে। ইতিমধ্যেই অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। মহিলা কমিশনকেও পাঠানো হয়েছিল পরিস্থিতি খতিয়ে দেখতে।

কেরল সফর কাটছাঁট করে সোমবার সন্দেশখালি গিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজ্যপালের সফর নিয়ে এদিন মন্তব্য করে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘যে যেখানে খুশি যেতেই পারেন। আমিও রাজ্য মহিলা কমিশনকে পাঠিয়েছিলাম। তারা রিপোর্ট দিয়েছে।’’ মমতার সংযোজন, ‘‘আর যাদের বিরুদ্ধে ক্ষোভ, তাদের গ্রেফতার করেছে পুলিশ।’’

উল্লেখ্য, সন্দেশখালি পরিস্থিতি খতিয়ে দেখতে ইতিমধ্যেই সেখানে পৌঁছে গেছেন রাজ্যপাল। কেরালার সফর কাটছাঁট করে আজ সকালে কলকাতায় এসে পৌঁছান তিনি। জানা গেছে, গত কয়েকদিন ধরে যে অশান্তির ঘটনা ঘটেছে সন্দেশখালিতে, সে ব্যাপারে রাজ্য সরকারের থেকে সবিস্তারে রিপোর্ট তলব করেছেন রাজ্যপাল। বিষয়টি নিয়ে রাজ্যপালের সঙ্গে কেন্দ্রীয় সরকারের মুখ্য ভিজিল্যান্স কমিশনারের আলোচনাও হয়েছে বলে জানানো হয়েছে রাজভবনের তরফে।

অন্যদিকে, উত্তপ্ত সন্দেশখালির উদ্দেশ্যে বাসে করে রওনা দিয়েছেন বিজেপি বিধায়করা। যদিও সন্দেশখালি থেকে প্রায় ৬০ কিলোমিটার আগে বাসন্তী হাইওয়েতেই বিজেপি বিধায়কদের গাড়ি আটকে দিয়েছে পুলিশ। এদিন সকালে বিধানসভা অধিবেশন থেকে সাসপেন্ড হন বিজেপি বিধায়করা। এরপরেই পূর্ব পরিকল্পিত কর্মসূচি অনুযায়ী বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ আরও কয়েকজন বিজেপি বিধায়ক সন্দেশখালির উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন।

পুলিশ আটকানোর পর বিরোধী দলনেতা বলেন, ‘‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভয় পেয়েছেন। ভয়ে থরথর করে কাঁপছেন। তাই সন্দেশখালি যাওয়ার ৬০ কিলোমিটার আগেই আটকানো হল। এখানে ১৪৪ ধারা নেই। কেন আটকানো হল বুঝতে পারছি না। আমরা এখানেই বসে থাকব।’’

অন্যদিকে, রবিবার সিপিআইএমের প্রাক্তন নেতা নিরাপদ সর্দারের গ্রেফতারীকে কেন্দ্র করে আজ সকাল থেকেই বনধ পালন করছে বামেরা। বসিরহাটের এসপি অফিসের সামনে বিক্ষোভ দেখাচ্ছেন তারা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Sandeshkhali: প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারের গ্রেফতারির প্রতিবাদে সন্দেশখালিতে বনধ পালন CPIM-র
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Sandeshkhali: সন্দেশখালি যাওয়ার পথে ১০০ দিনের কাজের টাকার দাবিতে মহিলাদের বিক্ষোভের মুখে রাজ্যপাল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in