Sandeshkhali: প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারের গ্রেফতারির প্রতিবাদে সন্দেশখালিতে বনধ পালন CPIM-র

People's Reporter: সন্দেশখালির ১ ও ২ নম্বর ব্লকে বনধ করছে সিপিআইএম। বসিরহাটের এসপি অফিসের সামনে অবস্থান বিক্ষোভ দেখাচ্ছেন সিপিআইএম কর্মী সমর্থকরা।
বনধ পালন সিপিআইএম-র
বনধ পালন সিপিআইএম-রছবি - সংগৃহীত

সন্দেশখালিতে প্রাক্তন সিপিআইএম বিধায়ক নিরাপদ সর্দারের গ্রেফতারির বিরুদ্ধে ১২ ঘন্টার বনধ পালন করছে সিপিআইএম। সন্দেশখালির ১ ও ২ নম্বর ব্লকে বনধ করছে তারা।

সন্দেশখালি ঘটনায় দীর্ঘদিন ধরে অধরা রয়েছে তৃণমূল নেতা শাহজাহান শেখ। গা ঢাকা দিয়েছে শিবু হাজরাও। এরই মাঝে গ্রেফতার হলেন প্রাক্তন সিপিআইএম বিধায়ক নিরাপদ সর্দার। সিপিআইএম-র অভিযোগ, মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে সাধারণ মানুষদের। মূল অভিযুক্তদের ধরতে ব্যর্থ পুলিশ প্রশাসন। এর প্রতিবাদে ১২ ঘন্টার বনধ পালন হবে সন্দেশখালিতে। বসিরহাটের এসপি অফিসের সামনে অবস্থান বিক্ষোভ দেখাচ্ছেন সিপিআইএম কর্মী সমর্থকরা।

প্রাক্তন সিপিআইএম বিধায়ক নিরাপদ সর্দার বলেন, একজন প্রাক্তন বিধায়ককে ডেকে এনে এইভাবে থানায় আটকে রাখা এটা অন্যায়, স্বৈরাচারিতা। এইভাবে দেশ চলতে পারে না। আমি গত ৪ তারিখ থেকে ৯ তারিখ পর্যন্ত সন্দেশখালিতেই ছিলাম না। বিভিন্ন জেলায় কর্মসূচি এবং রাজ্য কমিটির মিটিং-এ ছিলাম। শুনলাম ১১১ জনের বিরুদ্ধে এফ আই আর করা হয়েছে। তার মধ্যে আমার নাম সবথেকে উপরে। এর দ্বারা পরিষ্কার যে রাজ্য সরকার পুলিশকে অপব্যবহার করছে।

রবিবার অর্থাৎ গতকালই বাম ছাত্র, যুব ও মহিলা সংগঠনের প্রতিনিধিরা সন্দেশখালি ঢোকার চেষ্টা করেন। পুলিশ তাঁদের বাধা দেয়। দু'পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাধে। তাঁদের দাবি, অপরাধীদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। সন্দেশখালিতে শান্তি ফেরাতে হবে।

অন্যদিকে, সোমবার সন্দেশখালি যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। পরিস্থিতি খতিয়ে দেখার জন্যই কেরালা সফরের মাঝেই দ্রুত কলকাতায় ফেরন তিনি। আর রাজ্যপালের কনভয় লক্ষ্য করেই বিক্ষোভ দেখান উত্তেজিত জনতা। উত্তর ২৪ পরগনার মিনাখাঁর কাছে এই ঘটনা ঘটে। রাজ্যপালের পাশাপাশি সন্দেশখালিতে যান রাজ্য মহিলা কমিশনের আধিকারিকরা। তৃণমূল নেতাদের দ্বারা অত্যাচারের যে অভিযোগ তুলেছেন স্থানীয় মহিলারা, তা শুনেই গ্রামে গ্রামে মহিলাদের সাথে কথা বলেন মহিলা কমিশনের সদস্যরা।

বনধ পালন সিপিআইএম-র
Sandeshkhali: প্রাক্তন CPIM বিধায়ক নিরাপদ সর্দার আটক, সন্দেশখালি যাওয়ার পথে বাধার মুখে মীনাক্ষী
বনধ পালন সিপিআইএম-র
WB Weather: ফের বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে, সরস্বতী পুজোতে কোথায় কেমন আবহাওয়া?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in