WB Weather: ফের বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে, সরস্বতী পুজোতে কোথায় কেমন আবহাওয়া?

People's Reporter: চারদিন চলবে এই বৃষ্টি। শনিবার থেকে আবহাওয়া বদলের পূর্বাভাস রয়েছে। আর তারপর থেকেই শীত ধীরে ধীরে বিদায় নিতে পারে বলেই জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফ থেকে।
ফের মুখভার আকাশের
ফের মুখভার আকাশেরনিজস্ব চিত্র

বুধবার সরস্বতী পুজো। তার আগে ফের মুখভার আকাশের। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার থেকে ফের বৃষ্টির সম্ভবনা গোটা দক্ষিণবঙ্গ জুড়ে। চারদিন চলবে এই বৃষ্টি। শনিবার থেকে আবহাওয়া বদলের পূর্বাভাস রয়েছে। আর তারপর থেকেই শীত ধীরে ধীরে বিদায় নিতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফ থেকে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার দক্ষিণবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমান জেলার কয়েকটি এলাকা বৃষ্টিতে ভিজতে পারে। বুধবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলার কয়েকটি এলাকায়। এছাড়াও বুধবার হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমান জেলা। বৃহস্পতি এবং শুক্রবার কলকাতা-সহ দক্ষিণের সমস্ত জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাস হাওয়া অফিসের। শনিবার থেকে হতে পারে আবহাওয়া বদল।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের কিছু জেলাতেও হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ দিনাজপুর জেলায়। হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে মালদহ জেলা। বৃহস্পতি এবং শুক্রবারও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে মালদহ জেলার কয়েকটি এলাকায়।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এই বৃষ্টি থামার পর রাজ্য থেকে ধীরে ধীরে শীত বিদায় নিতে পারে। তিন থেকে চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

অন্যদিকে, সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কম। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৯ ডিগ্রি সেলসিয়াস। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় দুই ডিগ্রি কম। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। এদিন সকালে হালকা কুয়াশা থাকলেও, বেলার দিকে আকাশ পরিস্কার হয়ে যায়।

ফের মুখভার আকাশের
Sandeshkhali: সন্দেশখালি যাওয়ার পথে ১০০ দিনের কাজের টাকার দাবিতে মহিলাদের বিক্ষোভের মুখে রাজ্যপাল
ফের মুখভার আকাশের
রাজ্যসভা ভোটের প্রার্থী ঘোষণা তৃণমূলের, তালিকায় নেই শান্তনু সেন, রয়েছেন এক মহিলা সাংবাদিক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in