Sandeshkhali: সন্দেশখালি যাওয়ার পথে ১০০ দিনের কাজের টাকার দাবিতে মহিলাদের বিক্ষোভের মুখে রাজ্যপাল

People's Reporter: উল্লেখ্য, গত শনিবার সন্দেশখালি যাওয়ার জন্য রাজ্যপালকে ২৪ ঘন্টার সময়সীমা বেঁধে দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
সন্দেশখালির উদ্দেশ্যে রাজ্যপাল
সন্দেশখালির উদ্দেশ্যে রাজ্যপালছবি - সংগৃহীত

উত্তপ্ত সন্দেশখালি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শুক্রবার রাত থেকে জারি করা রয়েছে ১৪৪ ধারা। বন্ধ রয়েছে ইন্টারনেট পরিষেবাও। এই আবহে আজ সন্দেশখালি পরিদর্শনে যাচ্ছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। ইতিমধ্যেই সেখানে পৌঁছে গেছেন তিনি।

কেরালা সফর কাটছাঁট করে আজ সকালেই কলকাতা বিমানবন্দরে পৌঁছান রাজ্যপাল। এরপর সেখান থেকেই সন্দেশখালির উদ্দেশ্যে রওনা দেন তিনি। উল্লেখ্য, গত শনিবার সন্দেশখালি যাওয়ার জন্য রাজ্যপালকে ২৪ ঘন্টার সময়সীমা বেঁধে দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

জানা গেছে, গত কয়েকদিন ধরে যে অশান্তির ঘটনা ঘটেছে সন্দেশখালিতে, সে ব্যাপারে রাজ্য সরকারের থেকে সবিস্তার রিপোর্টও তলব করেছেন রাজ্যপাল। বিষয়টি নিয়ে রাজ্যপালের সঙ্গে কেন্দ্রীয় সরকারের মুখ্য ভিজিল্যান্স কমিশনারের আলোচনাও হয়েছে বলে জানানো হয়েছে রাজভবনের তরফে।

অন্যদিকে, এদিন সন্দেশখালি যাওয়ার পথে মালঞ্চতে ১০০ দিনের বকেয়া টাকার দাবিতে প্লাক্যার্ড হাতে বিক্ষোভ দেখাতে থাকেন গ্রামবাসীরা। এঁদের অধিকাংশই মহিলা। রাস্তার দুধার ধরে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। একসময় রাজ্যপালের কনভয়ের সামনে চলে আসেন তাঁরা। জানা গেছে, রাজ্যপাল গাড়ি থেকে নেমে প্রায় ১০ মিনিট ধরে গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন। পরবর্তীতে পুলিশের হস্তক্ষেপে বিক্ষোভ সরিয়ে রওনা হন সন্দেশখালির উদ্দেশ্যে।

উল্লেখ্য, শনিবার বিজেপি বিধায়কদের নিয়ে রাজভবন যান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে গিয়ে শুভেন্দু রাজ্যপালের উদ্দেশ্যে সময়সীমা বেঁধে দিলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে ১৪৪ ধারা তুলতে রাজ্যপালকে ব্যবস্থা নিতে হবে। অন্যথায় বিজেপি থেকে ব্যবস্থা নেওয়া হবে।

সন্দেশখালির উদ্দেশ্যে রাজ্যপাল
রাজ্যসভা ভোটের প্রার্থী ঘোষণা তৃণমূলের, তালিকায় নেই শান্তনু সেন, রয়েছেন এক মহিলা সাংবাদিক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in