বামেদের আইন অমান্য ঘিরে ধুন্ধুমার বারুইপুরে, আটক তুষার ঘোষ সহ একাধিক বাম কর্মী সমর্থক

People's Reporter: সমস্ত দাবি নিয়ে বারুইপুর মহকুমা শাসকের দপ্তরের উদ্দেশ্যে অভিযান করেন বাম কর্মী সমর্থকরা।
বামেদের আইন অমান্য ঘিরে ধুন্ধুমার
বামেদের আইন অমান্য ঘিরে ধুন্ধুমারছবি - নিজস্ব

বামেদের এসডিও অফিস অভিযান ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি দক্ষিণ ২৪ পরগণার বারুইপুরে। আটক করা হয় বামপন্থী ক্ষেতমজুর সংগঠনের রাজ্য সভাপতি তুষার ঘোষ সহ একাধিক বাম কর্মী সমর্থককে। যদিও পরে সকলকে ছেড়ে দেওয়া হয়।

বেকারদের কাজ, শ্রমকোড ও স্মার্ট মিটার সহ বিদ্যুৎ বিল বাতিল, রেগার বকেয়া মজুরি পরিশোধ সহ একাধিক দাবি নিয়ে আইন অমান্য কর্মসূচি করে বামপন্থী, শ্রমিক, কৃষক ও ক্ষেতমজুর সংগঠন। পাশাপাশি সন্দেশখালির প্রাক্তন সিপিআইএম বিধায়ক নিরাপদ সর্দারের মুক্তিরও দাবি জানায় বাম সংগঠনগুলি।

মঙ্গলবার বামেদের ডাকে রাজ্যজোড়া কর্মসূচীর অংশ হিসেবে বারুইপুর মহকুমা শাসকের দপ্তরের উদ্দেশ্যে অভিযান করেন দলীয় কর্মী সমর্থকরা। প্রথম ব্যারিকেড ভাঙার পর দ্বিতীয় ব্যারিকেড ভাঙতে গেলেই পুলিশের সাথে বচসা বাধে বাম কর্মী সমর্থকদের। বেশ কিছুক্ষণ চলে ধস্তাধস্তি। আটক করা হয় ক্ষেতমজুর ইউনিয়নের রাজ্য সভাপতি তুষার ঘোষ সহ অন্যান্য বাম নেতৃত্বকে।

তুষার ঘোষ বলেন, "এই আইন অমান্য কর্মসূচিতে অংশ নিয়েছেন প্রায় ৭ হাজার মানুষ। আমাদের দাবিই ছিল ব্যারিকেড ভেঙে আইন অমান্য করবো আমরা, আমাদের গ্রেফতার করা হোক। আমরা আইন ভেঙেছি। মোদী মমতার দুর্নীতির বিরুদ্ধে আইন অমান্য করেছি তাই পুলিশ গ্রেফতার করেছে"।

এদিন শুধু বারুইপুরেই নয়, কোচবিহার, আসানসোল সহ রাজ্যের একাধিক জায়গায় আইন অমান্য কর্মসূচি পালন করছে বামেরা। এদিন রাজ্য ও কেন্দ্র উভয় সরকারের বিরুদ্ধেই রাস্তায় নেমে প্রতিবাদে মুখর বাম কর্মী সমর্থকরা।

বামেদের আইন অমান্য ঘিরে ধুন্ধুমার
Sandeshkhali: অবশেষে টনক নড়ল প্রশাসনের, গঠিত হল দুই মহিলা আইপিএস-সহ ১০ সদস্যের তদন্ত কমিটি
বামেদের আইন অমান্য ঘিরে ধুন্ধুমার
Farmers Protest: পাঞ্জাব হরিয়ানা সীমান্তে দিল্লিমুখী কৃষকদের ওপর টিয়ার গ্যাস

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in