Sandeshkhali: অবশেষে টনক নড়ল প্রশাসনের, গঠিত হল দুই মহিলা আইপিএস-সহ ১০ সদস্যের তদন্ত কমিটি

People's Reporter: তাঁদের অভিযোগ, শেখ শাহজাহান ও শিবুপ্রসাদ হাজার বাহিনী এলাকা সুন্দরী মেয়েদের আলাদা নজরে দেখে। রাতের বেলাতে এসে গ্রামের মেয়েদের বাড়িতে যেতে বলে। আর না গেলে দেওয়া হয় হুমকি।
গঠিত হল দুই মহিলা আইপিএস-সহ ১০ সদস্যের তদন্ত কমিটি
গঠিত হল দুই মহিলা আইপিএস-সহ ১০ সদস্যের তদন্ত কমিটিছবি - নিজস্ব

ক্ষোভের আগুনে উত্তপ্ত সন্দেশখালি। গ্রামের মহিলাদের অভিযোগ, শিবুপ্রসাদ ও শাহজাহানের বাহিনী গ্রামের মহিলাদের দীর্ঘদিন ধরে শ্লীলতাহানি করছে। সেই অভিযোগের তদন্ত করতে সোমবার প্রশাসনের পক্ষ থেকে ১০ সদস্যের তদন্ত কমিটি তৈরি কথা ঘোষণা করা হয়েছে। তারপরেই মঙ্গলবার সন্দেশখালি থানাতে এলেন ডিআইজি সিআইডি সোমা দাস মিত্র। এবং তাঁর সঙ্গে আসেন আরও এক ডিআইজি পদমর্যাদার আইপিএস আধিকারিক দেবস্মিতা দাসও।

প্রায় এক সপ্তাহ ধরে সন্দেশখালির মহিলারা রাস্তায় নেমে দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছেন। তাঁদের অভিযোগ, শেখ শাহজাহান ও শিবুপ্রসাদ হাজরার বাহিনী এলাকায় সুন্দরী মেয়েদের আলাদা নজরে দেখে। রাতের বেলাতে এসে গ্রামের মেয়েদের বাড়িতে যেতে বলে। আর না গেলে দেওয়া হয় হুমকি। শ্লীলতাহানির অভিযোগ উঠেছে শাসক দলের এই দাপুটে নেতাদের বিরুদ্ধে।

সন্দেশখালিতে পৌঁছেছে রাজ্যের মহিলা কমিশনও। বাড়িতে বাড়িতে গিয়ে মহিলাদের সঙ্গে কথা বলেন তাঁরা। এরপর মহিলা কমিশনের চেয়্যারপার্সন লীনা গঙ্গোপাধ্যায় জানান, সন্দেশখালিতে তাঁরা এমন কোনও মহিলাকে পাননি যিনি শ্লীলতাহানির অভিযোগ করেছেন। তবে মহিলাদের রাতে ডেকে নিয়ে গিয়ে বাড়ির কাজ করানো হত বলে যে অভিযোগ উঠেছে, তা মেনে নিয়েছেন তিনি। এরপর সোমবার রাতেই তদন্তের স্বার্থে ১০ জনের তদন্ত কমিটি গঠনের কথা জানানো হয় প্রশাসনের তরফে।

গঠিত হল দুই মহিলা আইপিএস-সহ ১০ সদস্যের তদন্ত কমিটি
Ration Scam: শঙ্কর আঢ্যের ২০ হাজার কোটি টাকার মধ্যে অর্ধেক জ্যোতিপ্রিয়র, দাবি ইডির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in