চোর-জোচ্চর না দেখাতে পারলে, সেই রাজনৈতিক দলের চাকরবৃত্তি করব - বিষ্ফোরক শোভনদেব চ্যাটার্জী

দিলীপ ঘোষ পাল্টা বলেন, "সব সমাজে, সব দেশের, সব পার্টিতে ভালো এবং খারাপ দু'ধরণেরই লোক থাকে। কিন্তু খালি চোরেদের নিয়ে দল এটা তো প্রথমবার দেখলাম, সেটা হচ্ছে তৃণমূল কংগ্রেস।"
শোভনদেব চ্যাটার্জী
শোভনদেব চ্যাটার্জীফাইল চিত্র

নিয়োগ দুর্নীতি হোক বা গোরু পাচার কিংবা কয়লা পাচার মামলা - সবকিছুতে নাম জড়িয়েছে রাজ্যের শাসক দল তৃণমূলের। দুর্নীতির অভিযোগে, বেআইনিভাবে অযোগ্য প্রার্থীদের নিয়োগের অভিযোগে রাজ্যের শাসক দলের একাধিক হেভিওয়েটরা জেলবন্দি। এরই মাঝে গতকাল (শুক্রবার) পানিহাটির সভা থেকে বিরোধীদের উদ্দেশ্যে একের পর এক তোপ দাগলেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

শুক্রবার পানিহাটি পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডে দলীয় সভায় বক্তব্য রাখার সময় বিরোধীদের এক হাত নিলেন খড়দার বিধায়ক। তৃণমূল নেতা বলেন, "যদি একটা রাজনৈতিক দল মঞ্চে দাঁড়িয়ে বলে দিতে পারে, আমার দলে খারাপ লোক নেই। আমার দলে চোর জোচ্চর নেই। যে দল বলবে, আমি তাদের চাকরবৃত্তি করব। সমাজে যদি খারাপ, দুর্নীতিগ্রস্ত মানুষ থাকে তার প্রতিফলন প্রত্যেক রাজনৈতিক দলে থাকবে।"

সিপিআই(এম) এবং বিজেপির বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে তিনি জানান, "সিপিআই(এম)-র আমলে সেই ৯১ সাল থেকে দুর্নীতি হয়ে আসছে। দিল্লির বিরুদ্ধে সিবিআই তদন্ত করলেও দুর্নীতি পাওয়া যাবে। সবার কোমরে দড়ি পরবে তখন। লক্ষ লক্ষ হাজার কোটি টাকা দেশ থেকে বেরিয়ে চলে গেছে, জানেন আপনারা? এক এক জন ১২-১৩ হাজার কোটি টাকা নিয়ে পালিয়ে গেছে। এখানে ৫০ কোটি নিয়ে খুব লাফাচ্ছে ওরা!"

পাল্টা বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, "সব সমাজে, সব দেশের, সব পার্টিতে ভালো এবং খারাপ দু'ধরণেরই লোক থাকে। কিন্তু খালি চোরেদের নিয়ে দল এটা তো প্রথমবার দেখলাম, সেটা হচ্ছে তৃণমূল কংগ্রেস। উপরতলা থেকে নীচতলা পুরোটাই চোরেদের দল। শোভনদেব বাবুরা কেন ওখানে কষ্টের মধ্যে টিকে আছেন, আমি জানি না। রাজনীতি ছেড়ে দিন। এই ধরণের অবাস্তব কথাবার্তা কেন বলছেন? আপনাদের MP, MLA, মন্ত্রী কে চোর নয়?"

শোভনদেব চ্যাটার্জী
প্রাক্তন BJP সাংসদ পরেশ রাওয়ালের বাঙালি বিদ্বেষী মন্তব্য - থানায় অভিযোগ জানালেন CPIM রাজ্য সম্পাদক
শোভনদেব চ্যাটার্জী
অভিষেকের সভার কারণে বার্ষিক পরীক্ষা বন্ধ করে দিল একাধিক স্কুল, ক্ষুব্ধ অভিভাবকরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in