অভিষেকের সভার কারণে বার্ষিক পরীক্ষা বন্ধ করে দিল একাধিক স্কুল, ক্ষুব্ধ অভিভাবকরা

অভিভাবকদের অভিযোগ, দু’বছর পর বার্ষিক পরীক্ষা হচ্ছে। অথচ রাজনৈতিক দলের সভার কারণে এই পরীক্ষা পিছিয়ে দিতে হচ্ছে। এতে শিক্ষার্থীদের মনে বিরূপ প্রভাব পড়তে পারে।
কাঁথির প্রভাত কলেজ মাঠে আজ সভা অভিষেকের
কাঁথির প্রভাত কলেজ মাঠে আজ সভা অভিষেকেরগ্রাফিক্স - আকাশ নেয়ে

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে আজ সভা রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক ব্যানার্জির। শাসক দলের এই মেগা সভার জন্য শহরের একাধিক স্কুলে বার্ষিক পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে। এই নিয়ে ক্ষুব্ধ অভিভাবকরা।

শুভেন্দু অধিকারীর বাড়ি থেকে ২০০ মিটার দূরে কাঁথির প্রভাত কলেজ মাঠে আজ দুপুর ২ টায় সভা করবেন তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি। এই মাঠে কিশোর নগর শচীন্দ্র শিক্ষা সদন নামক একটি উচ্চ বিদ্যালয়ও রয়েছে। পঞ্চম থেকে নবম শ্রেণীর বার্ষিক পরীক্ষা চলছে স্কুলে। তবে আজকে পরীক্ষা বন্ধ রাখছে স্কুল কর্তৃপক্ষ বলে জানা গেছে।

কিশোরনগর শচীন্দ্র শিক্ষা সদনের তরফে দাবি করা হয়েছে, সভার কারণে গত কয়েকদিন ধরে প্রশাসনের উচ্চপদস্থ কর্তা, শাসক দলের নেতারা এখানে যাওয়া আসা করছেন।  প্রচুর গাড়ি স্কুলের সামনে দিয়ে যাতায়াত করছে। রাস্তায় যানজট তৈরি হচ্ছে। জনসভার দিন স্কুলের  সামনের রাস্তা সম্পূর্ণরূপে শাসকদলের কর্মীদের দখলে থাকবে। মাইক বাজবে। যানবাহনের সমস্যার কারণে পরীক্ষার্থীদের বিদ্যালয়ে আসতে  অসুবিধা হবে। তাদের অসুবিধার কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত।

একই ভাবে শনিবার বার্ষিক পরীক্ষা বন্ধ রাখছে কাঁথি হিন্দু বালিকা বিদ্যালয় কর্তৃপক্ষ। স্কুলের প্রধান শিক্ষিকা ছন্দা শাসমলের কথায়, শহরের পাশ্ববর্তী এলাকা থেকে মেয়েরা এই স্কুলে পড়তে আসে। শনিবার শাসক দলের বড় মাপের সভা হবে শুনেছি। সে ক্ষেত্রে যানবাহনের ঘাটতি হলে পরীক্ষার্থীদের সমস্যা হতে পারে। তাই সব দিক বিবেচনা করে বলে এই সিদ্ধান্ত নিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

পরীক্ষা পিছিয়ে যাওয়ায় ক্ষুব্ধ অভিভাবকদের একাংশ। অভিভাবকদের অভিযোগ, করোনা পরিস্থিতির জন্য পরপর দু’বছর স্বাভাবিক পঠনপাঠন বন্ধ ছিল। এ বছরই প্রথম বার্ষিক পরীক্ষা হচ্ছে। অথচ রাজনৈতিক দলের সভার কারণে এই পরীক্ষা পিছিয়ে দিতে হচ্ছে। এতে শিক্ষার্থীদের মনে বিরূপ প্রভাব পড়তে পারে। এই সিদ্ধান্ত কোনওভাবেই মানা যায় না।

জানা গেছে ৩ ডিসেম্বরে পরীক্ষা ৮ ডিসেম্বর হবে।

কাঁথির প্রভাত কলেজ মাঠে আজ সভা অভিষেকের
কাঁথিতে অভিষেকের সভার আগে তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণ! উদ্ধার ৩ জনের ঝলসানো দেহ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in