গ্রুপ সি ও নবম-দশমের শূন্যপদে এখনই নিয়োগ নয়, অন্তর্বর্তী স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

চাকরিচ্যুতদের আইনজীবী আদালতে জানান, চাকরিপ্রার্থীদের বক্তব্য শোনা দরকার। কলকাতা হাইকোর্টে চাকরিপ্রার্থীদের কিছু বলার সুযোগ দেওয়া হয়নি।
সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্ট ফাইল ছবি সংগৃহীত

এখনই স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ সি ও নবম-দশমের শূন্যপদে নিয়োগ নয়। এমনটাই নির্দেশ সুপ্রিম কোর্টের। এক সপ্তাহের জন্য নিয়োগ প্রক্রিয়ায় ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করা হলো। ফলে নবম-দশমে ৬১৮টি এবং গ্রুপ সি পদে ৮৪২টি শূন্যপদে নিয়োগ হবে না।

শুক্রবার সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসু এবং সুধাংশু ধুলিয়া এই নির্দেশ দেন। ফলে নতুন করে কোনো চাকরিপ্রার্থীকে নিয়োগ করতে পারবে না এসএসসি। এসএসসি যে কাউন্সেলিং প্রক্রিয়া শুরু করেছিল তাও বন্ধ থাকবে আগামী এক সপ্তাহ।

কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি হারিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন চাকরিচ্যুতরা। তাঁদের আইনজীবী আদালতে জানান, চাকরিপ্রার্থীদের বক্তব্য শোনা দরকার। কলকাতা হাইকোর্ট চাকরিপ্রার্থীদের কিছু বলার সুযোগ দেওয়া হয়নি। তাই তাঁদেরও নিজেদের নির্দোষ প্রমাণের সুযোগ দেওয়া উচিত।

সুপ্রিম কোর্ট
‘শিরদাঁড়া বিক্রি নেই’ - শোকজ লেটার পেয়ে গর্বিত ধর্মঘটে অংশগ্রহণকারী শিক্ষক-শিক্ষিকারা

প্রসঙ্গত উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের নির্দেশে এসএসসি নবম-দশম এবং গ্রুপ সি তে এত জনের চাকরি বাতিল হয়ে যায়। পাশাপাশি ওই শূন্যপদগুলিতে ১০ দিনের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করারও নির্দেশ দেয় আদালত। সেই নির্দেশ মেনেই এসএসসি নির্দেশিকা জারি করে কাউন্সেলিং শুরু করেছিল।

সুপ্রিম কোর্ট
শুনানি চলাকালীন চাকরিচ্যুতদের আইনজীবীর মুখে ‘খেলা হবে’ স্লোগান! তীব্র ভর্ৎসনা বিচারপতির
সুপ্রিম কোর্ট
Rahul Gandhi: 'লড়াই জারি থাকবে' - রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের পর ট্যুইট কংগ্রেসের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in