পুর নিয়োগ দুর্নীতিতে এবার ডায়মন্ড হারবার পুরসভাকে নোটিশ ইডির

ডায়মন্ড হারবার পুরসভার বর্তমান চেয়ারম্যান প্রণব দাস বলেন, সমস্ত নিয়ম মেনেই নিয়োগ করা হয়েছিল। ইডি আমাদের কাছে একটা নোটিশ দিয়েছে।
ডায়মণ্ড হারবার পুরসভা
ডায়মণ্ড হারবার পুরসভাছবি - সংগৃহীত

পুর নিয়োগ দুর্নীতির মামলায় এবার ডায়মন্ড হারবার পুরসভাকে নোটিশ দিল ইডি। সূত্রের খবর, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়ন শীলের সংস্থা এবিএস ইনফোজোনের মাধ্যমে এই পুরসভায় নিয়োগ হয়েছিল।

ইডি সূত্রে খবর, ২০১৬ সালে ডায়মন্ড হারবার পুরসভায় গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ হয়েছিল। সেই সময় ১৬ জনকে নিয়োগ করা হয়েছিল। পরীক্ষার বিজ্ঞপ্তি থেকে শুরু করে ইন্টারভিউ পর্যন্ত সমস্ত দায়িত্ব অয়ন শীলের সংস্থার হাতে ছিল। এই কর্মীদের ওএমআর শীট থেকে শুরু করে প্রাপ্ত নম্বর সবকিছু চেয়েছে ইডি।

ডায়মন্ড হারবার পুরসভার বর্তমান চেয়ারম্যান প্রণব দাস বলেন, সমস্ত নিয়ম মেনেই নিয়োগ করা হয়েছিল। ইডি আমাদের কাছে একটা নোটিশ দিয়েছে। জানতে চাওয়া হয়েছে ওই ১৬ জনের নিয়োগ কীভাবে হয়েছিল। আমাদের কাছে নিয়োগ সংক্রান্ত সমস্ত রিপোর্ট যা ছিল সবগুলোই ইডিকে পাঠিয়ে দিয়েছি।

২০১৬ সালে ডায়মন্ড হারবার পুরসভার চেয়ারম্যান ছিলেন মীরা হালদার। তাঁর দাবি, সমস্ত নিয়ম মেনেই নিয়োগ হয়েছিল। অনেকদিন আগের ঘটনা তাই বিস্তারিত মনে নেই।

প্রসঙ্গত, ইডির কাছ থেকেই জানা গিয়েছিল রাজ্যের ৬০টি পুরসভায় প্রায় ৫ হাজার কর্মী নিয়োগ করেছিলেন অয়ন শীল। যার মধ্যে রয়েছে ডায়মন্ড হারবার পুরসভাও। পুরসভার সাফাই কর্মী, গাড়ির চালক পদের জন্য নেওয়া হতো ৪ লক্ষ টাকা। গ্রুপ সি, টাইপিস্টের জন্য পরীক্ষার্থী পিছু নিতেন ৭ লক্ষ টাকা। এই সবগুলি হল ন্যূনতম মূল্য। প্রার্থীর আর্থিক অবস্থা বিবেচনা করে রেট বাড়ানো হতো। ইডির দাবি, ২০১৪-১৫ সাল নাগাদ এই চাকরি বিক্রির কারবার শুরু করেছিলেন অয়ন শীল।

ডায়মণ্ড হারবার পুরসভা
Domestic Violence: গার্হস্থ্য হিংসা মামলায় ‘অবিলম্বে গ্রেফতারি’ নয়! ‘ঐতিহাসিক’ নির্দেশ আদালতের
ডায়মণ্ড হারবার পুরসভা
UP: চন্দ্রযান অবতরণের দৃশ্য না দেখানোয় একাধিক স্কুলে শিক্ষকদের বেতন আটকে দেওয়ার নোটিশ শিক্ষা দফতরের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in