পুর নিয়োগ দুর্নীতিতে রাজ্যের খাদ্যমন্ত্রীর বাড়িতে হানা ইডির, তল্লাশি একাধিক পুরপ্রধানের বাড়িতেও

People's Reporter: বৃহস্পতিবার ভোর থেকেই ১০-১২টি দলে ভাগ হয়ে তল্লাশি অভিযান শুরু করেছে ইডি। এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতে তল্লাশি চলছে।
খাদ্যমন্ত্রী রথীন ঘোষ
খাদ্যমন্ত্রী রথীন ঘোষছবি - সংগৃহীত

পুর নিয়োগ দুর্নীতিতে ফের তৎপর ইডি। রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ সহ একাধিক পুর প্রধান, কাউন্সিলরের বাড়ি তল্লাশি অভিযান শুরু করেছে তারা। ধৃত অয়নশীলের সংস্থা এবিএস ইনফোজোন মারফত পাওয়া তথ্যের ভিত্তিতেই এই তল্লাশি বলে জানা যাচ্ছে।

বৃহস্পতিবার ভোর থেকেই ১০-১২টি দলে ভাগ হয়ে তল্লাশি অভিযান শুরু করেছে ইডি। এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতে তল্লাশি চলছে। সূত্রের খবর, ২০১৪-২০১৮ সাল পর্যন্ত মধ্যমগ্রাম পুরসভায় যত নিয়োগ হয়েছে সেই সম্পর্কে রাজ্যের মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করছেন ইডির আধিকারিকরা। কারণ মধ্যমগ্রাম পুরসভার চেয়ারম্যান পদে দীর্ঘদিন দায়িত্ব সামলেছেন রথীন ঘোষ। আজ সকাল ৬টা নাগাদ মন্ত্রীর মাইকেলনগরের বাড়িতে যান কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা।

যদিও রথীন ঘোষের দাবি, 'এর আগে বহু জায়গায় তল্লাশি করেছে ইডি। কিন্তু কিছু পায়নি। এখানেও তদন্ত করতে এসেছে, করুক। আসলে দিল্লিতে ধর্না কর্মসূচির বিরুদ্ধে এই তল্লাশি অভিযান। প্রতিহিংসার রাজনীতি চালানো হচ্ছে'।

শুধু রাজ্যের খাদ্যমন্ত্রীই নয়, ইডির তল্লাশি চলছে কামারহাটি পুরসভার চেয়ারম্যান গোপাল সাহা, বরাহনগর পুরসভার চেয়ারপার্সন অপর্ণা মৌলিক, টিটাগড় পুরসভার প্রাক্তন চেয়ারম্যান প্রশান্ত চৌধুরীর বাড়িতেও হানা দিয়েছে ইডি। গোপাল সাহার অনুগামীরা জানাচ্ছেন তিনি অসুস্থ হয়ে পড়েছেন ফলে তাঁর চিকিৎসার প্রয়োজন এবং আইনজীবীরও পরামর্শও দরকার। কিন্তু ইডি সূত্রে খবর, গোপাল সাহা তদন্তে সহযোগিতা করছেন এবং সুস্থ আছেন।

সূত্র মারফত জানা যাচ্ছে, রাত ৩টের সময় সিজিও কমপ্লেক্সে জরুরি বৈঠক করেন ইডি আধিকারিকরা। তারপরই সকাল থেকে তল্লাশি অভিযানে নামেন তাঁরা। অয়ন শীলের সংস্থার মাধ্যমে পাওয়া প্রায় ১৫০০ জনের 'বেআইনি' নিয়োগকে কেন্দ্র করেই তল্লাশি শুরু হয়েছে। কীভাবে তাঁদের চাকরি হয়েছে তা জানতে চাইছেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা।

খাদ্যমন্ত্রী রথীন ঘোষ
NewsClick: ভারতে সংবাদমাধ্যমের ওপর 'আক্রমণ' - প্রতিবাদে নিউ ইয়র্ক টাইমস দপ্তরের সামনে বিক্ষোভ
খাদ্যমন্ত্রী রথীন ঘোষ
Supreme Court: ‘তদন্তে প্রতিহিংসাপরায়ণ হতে পারে না সংস্থা!’ ইডির কড়া সমালোচনায় শীর্ষ আদালত

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in