Rose Valley Scam: নতুন করে রোজভ্যালির ৫৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করলো ইডি!

এই নিয়ে মোট ১১৭১.৭১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট ২০০২-এর ধারা অনুসারে রোজভ্যালির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী ছবি সংগৃহীত

নতুন করে বেসরকারি অর্থ লগ্নি সংস্থা রোজভ্যালির ৫৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করলো ইডি। এই নিয়ে মোট ১১৭১.৭১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। নতুন করে বাজেয়াপ্ত করা সম্পত্তির মধ্যে রোজভ্যালি গ্রুপ অফ কোম্পানি এবং তার প্রোমোটারদের স্থাবর, অস্থাবর সম্পত্তি রয়েছে।

ইডি সূত্রে খবর, রোজভ্যালি গ্রুপ অফ কোম্পানির প্রোমোটারদের মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, মধ্যপ্রদেশ এবং বিহারে থাকা বহু জমি ও বাড়ি বাজেয়াপ্ত করেছে ইডি। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট ২০০২-এর ধারা অনুসারে রোজভ্যালির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। বাজেয়াপ্ত করা সম্পত্তির মধ্যে রোজভ্যালি কর্ণধার গৌতম কুন্ডু এবং তাঁর স্ত্রী শুভ্রা কুন্ডুর সম্পত্তিও রয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এই প্রতারণার মোট পরিমাণ ৬,৬৬৬ কোটি টাকা বলে প্রাথমিক ধারনা। এর আগে গৌতম কুন্ডুর একাধিক দামী দামী বিদেশী গাড়ি বাজেয়াপ্ত করেছিল কেন্দ্রীয় সংস্থাটি। যার বাজারমূল্য ছিল ২৬-৩০ কোটি টাকা। এছাড়া সেই তালিকায় বহু জমিও ছিল। ২০২১ সালে সাতটি গাড়ি বাজেয়াপ্ত করেছিল ইডি। যার মধ্যে ছিল ২টি মাহিন্দ্রা বোলেরো, ১টি হুনডা সিটি, ১টি টয়োটা ইনোভা, ১টি টাটা ইন্ডিকা, ১টি হুইন্ডাই ভারনা এবং ১টি মাহিন্দ্রা এক্সইউভি। এই সমস্ত গাড়ির মোট মূল্য প্রায় ১ কোটি টাকা বলেও ইডি জানিয়েছিল।

২০১৫ সালে রোজভ্যালিকাণ্ডে গ্রেফতার হন গৌতম কুন্ডু। পর গ্রেফতার করা হয়েছিল তাঁর স্ত্রী শুভ্রা কুন্ডুকে। গৌতম কুন্ডুকে গ্রেফতার করেছিল ইডি এবং তাঁর স্ত্রীকে গ্রেফতার করেছিল সিবিআই। বর্তমানে দুজনেই জেলে রয়েছেন।

ছবি প্রতীকী
Cheat Fund Scam: রোজভ্যালি কান্ডে CBI চার্জশিটে মন্ত্রী সাধন পান্ডের মেয়ে শ্রেয়া পান্ডের নাম
ছবি প্রতীকী
সুকন্যার গ্রেফতারির পাঁচদিন পর প্রথম চার শব্দে সাংবাদিকদের প্রতিক্রিয়া জানালেন অনুব্রত

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in