Cheat Fund Scam: রোজভ্যালি কান্ডে CBI চার্জশিটে মন্ত্রী সাধন পান্ডের মেয়ে শ্রেয়া পান্ডের নাম

অভিযোগ, যে কাজের জন্য শ্রেয়া রোজভ্যালির থেকে টাকা নিয়েছিলেন, সেই কাজ বরাত নিয়েও শেষ করেনি শ্রেয়ার ইন্টিরিয়র ডেকোরেশন সংস্থা। ওই সংস্থার সঙ্গে রোজভ্যালির কোটি কোটি টাকার লেনদেন হয়।
Cheat Fund Scam: রোজভ্যালি কান্ডে CBI চার্জশিটে মন্ত্রী সাধন পান্ডের মেয়ে শ্রেয়া পান্ডের নাম
সাধন পাণ্ডে , শ্রেয়া পাণ্ডে ফাইল চিত্র - সংগৃহীত


বেসরকারি অর্থলগ্নিকারী সংস্থা রোজভ্যালি কাণ্ডে ফের চার্জশিট জমা দিল সিবিআই। এবারে চার্জশিটে নাম রয়েছে মন্ত্রী সাধন পান্ডের মেয়ের শ্রেয়া পান্ডের। এই চিটফান্ড কোম্পানির তদন্তে উঠে এসেছে তাঁঁর নাম। তাঁঁর বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সোমবার ওড়িশার ভুবনেশ্বর আদালতে শ্রেয়ার বিরুদ্ধে চার্জশিট জমা পড়েছে।

মন্ত্রীকন্যার বিরুদ্ধে অভিযোগ, যে কাজের জন্য শ্রেয়া রোজভ্যালির থেকে টাকা নিয়েছিলেন, সেই কাজ বরাত নিয়েও শেষ করেনি শ্রেয়ার ইন্টিরিয়র ডেকোরেশন সংস্থা। ওই সংস্থার সঙ্গে রোজভ্যালির কোটি কোটি টাকার লেনদেন হয়। মন্দারমণিতে রোজভ্যালির হোটেল ও পার্কস্ট্রিটে একটি অফিস সাজাতে রোজভ্যালির সঙ্গে চুক্তি হয় শ্রেয়ার সংস্থার। যদিও শ্রেয়া সিবিআইয়ের চার্জশিটে নাম থাকা নিয়ে একটি সংবাদ মাধ্যমকে জানান, সরকারি ভাবে তাঁকে কিছু জানানো হয়নি। তিনি কোনও নোটিশ পাননি।

প্রসঙ্গত, নারদকাণ্ডের তদন্তের সময়ে কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে জেরা চলাকালীন শ্রেয়ার নাম ওঠে বলে জানা যায়। সেসময় তদন্তকারীরা জানিয়েছিলেন, শ্রেয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কার সঙ্গে, কত টাকার লেনদেন হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। তখন ইডি সূত্রে জানা গিয়েছিল যে, রোজভ্যালি থেকে শ্রেয়া ও তাঁর মায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রায় দু’কোটি টাকা ঢোকে। যদিও শ্রেয়া ও তাঁর বাবার দাবি ছিল, ব্যবসার প্রয়োজনেই টাকা লেনদেন হয়েছিল।

গোয়েন্দাদের দাবি, শ্রেয়ার ইন্টিরিয়র ডিজাইনিং সংস্থার সঙ্গে আর্থিক লেনদেন ছিল রোজভ্যালির। তার নথিপত্রও তাঁদের কাছে রয়েছে। আগেও রোজভ্যালির সঙ্গে লেনদেন নিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট জেরা করে শ্রেয়াকে। তখন তিনি গোয়েন্দাদের কাছে কিছু নথি দিয়েছিলেন।

সাধন পাণ্ডে , শ্রেয়া পাণ্ডে
বিজেপি চিটফান্ড অপরাধীদের বিরুদ্ধে যথাযথ তদন্ত করলেই তৃণমূল দল উঠে যেত - সুজন চক্রবর্তী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in