Rose Valley Scam: ইডি-র তল্লাশি অভিযানে ১ কোটি টাকা মূল্যের গাড়ি বাজেয়াপ্ত

রোজভ্যালি চিট ফান্ড কান্ডে এক কোটি টাকা মূল্যের গাড়ি বাজেয়াপ্ত করলো এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) আধিকারিকরা। পশ্চিমবঙ্গের ৭টি জায়গায় তল্লাশি চালিয়ে এই গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে বলে ইডি সূত্রে জানা গেছে
Rose Valley Scam: ইডি-র তল্লাশি অভিযানে ১ কোটি টাকা মূল্যের গাড়ি বাজেয়াপ্ত
ছবি প্রতীকী ছবি সংগৃহীত

রোজভ্যালি চিট ফান্ড কান্ডে এক কোটি টাকা মূল্যের গাড়ি বাজেয়াপ্ত করলো এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আধিকারিকরা। শুক্রবার পশ্চিমবঙ্গের ৭টি জায়গায় তল্লাশি অভিযান চালিয়ে এই গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে বলে ইডি সূত্রে জানা গেছে।

ইডি জানিয়েছে, প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট ২০০২-এর ধারা অনুসারে কোম্পানীর তৎকালীন চেয়ারম্যান এবং ডিরেক্টর গৌতম কুন্ডু সহ অন্যান্যদের বিরুদ্ধে চিটফান্ড কান্ডে তদন্ত চলছে। তাঁদের বিরুদ্ধে সাধারণ মানুষকে আর্থিক প্রতারণা করার অভিযোগ আছে।

বিশেষ সূত্র থেকে খবর পেয়ে বুধবার এই তল্লাশি অভিযান চালায় এবং সাতটি গাড়ি বাজেয়াপ্ত করে। এই গাড়িগুলির মধ্যে আছে ২টি মাহেন্দ্র বোলেরো, ১টি হ্নডা সিটি, ১টি টয়োটা ইনোভা, ১টি টাটা ইন্ডিকা, ১টি হুইন্ডাই ভারনা এবং ১টি মাহিন্দ্রা এক্সইউভি। এই সমস্ত গাড়ির মোট মূল্য প্রায় ১ কোটি টাকা বলেও ইডি জানিয়েছে।

তদন্তকারী সংস্থা আরও জানিয়েছে, আর্থিক প্রতারণা মামলায় পশ্চিমবঙ্গ পুলিশের দায়ের এফআইআরের ভিত্তিতে এই তদন্ত চলছে। রোজভ্যালী গ্রুপ অফ কোম্পানীজ-এর তৎকালীন চেয়ারম্যান গৌতম কুন্ডু এবং অন্যান্যদের বিরুদ্ধে এই তদন্ত চলছে।

এফআইআর-এর অভিযোগ অনুসারে এই সংস্থা সাধারণ মানুষের কাছ থেকে ভুয়ো প্রতিশ্রুতি দিয়ে বহু টাকা তুলেছে এবং নির্দিষ্ট সময়ে টাকা ফেরত দিতে পারেনি।

এই প্রতারণার মোট পরিমাণ ৬,৬৬৬ কোটি টাকা বলে প্রাথমিক ধারনা। যার মধ্যে ইডি ইতিমধ্যেই ১,১০৩.৭১ কোটি টাকা উদ্ধার করেছে। এছাড়াও গত ফেব্রুয়ারি মাসে এই মামলায় অভিযুক্ত অরুণ মুখার্জিকে শাস্তি দিয়েছে। পরবর্তী পর্যায়ে তদন্ত চলছে।

ছবি প্রতীকী
Rose Valley: তছরূপের দায়ে ওড়িশা পুলিশের হাতে মেদিনীপুর থেকে গ্রেপ্তার পলাতক আধিকারিক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in