Icore Chitfund Case: শোভন চট্টোপাধ্যায়কে কয়েকঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ CBI-এর

শোভন চট্টোপাধ্যায় বলেন, উত্তম-মঞ্চ নিয়ে সিবিআইয়ের কিছু প্রশ্ন ছিল। আমাকে যা জিজ্ঞেস করা হয়েছিল, সেগুলোর মধ্যে যা জানতাম সবের উত্তর দিয়েছি আমি। তদন্তে পূর্ণ সহযোগিতা করেছি আমি।
Icore Chitfund Case: শোভন চট্টোপাধ্যায়কে কয়েকঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ CBI-এর
শোভন চট্টোপাধ্যায় এবং বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)

আইকোর মামলায় সিবিআই দপ্তরে হাজিরা দিলেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ সিজিও কমপ্লেক্সে পৌঁছান তিনি। সাথে ছিলেন তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এদিন কয়েকঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয় প্রাক্তন মেয়রকে।

সিবিআই সূত্রে খবর, শোভন চট্টোপাধ্যায় যখন কলকাতার মেয়র ছিলেন, তখন শহরের ঐতিহ‍্যবাহী 'উত্তম মঞ্চ' বেআইনি অর্থলগ্নি সংস্থা আইকোরের কাছে বিক্রি করা হয়েছিল। যদিও আইকোর ফের তা পুরসভার হাতে‌ ফিরিয়ে দেয়। এই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য শোভন চট্টোপাধ্যায়কে তলব করা হয়েছিল।

তিন ঘণ্টা পর বান্ধবী সহ সিবিআই দফতর থেকে বেরিয়ে সাংবাদিকদের সামনে শোভন চট্টোপাধ্যায় বলেন, উত্তম-মঞ্চ নিয়ে সিবিআইয়ের কিছু প্রশ্ন ছিল। আমাকে যা জিজ্ঞেস করা হয়েছিল, সেগুলোর মধ্যে যা জানতাম সবের উত্তর দিয়েছি আমি। তদন্তে পূর্ণ সহযোগিতা করেছি আমি।

ভবানীপুর উপনির্বাচন নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ভবানীপুরে ভালো ভোট হচ্ছে। মানুষ সাম্প্রতিক পরিস্থিতি বিচার করে তাঁদের রায় দেবেন।

প্রসঙ্গত, সম্প্রতি এই আইকোর মামলায় কামারহাটির বিধায়ক মদন মিত্র ও তাঁর বড় ছেলেকে তলব করেছে সিবিআই। তাঁর আগে রাজ‍্যের জলসম্পদ মন্ত্রী মানস ভুঁইয়াকে তলব করা হয়েছিল। কয়েকঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। তারও আগে রাজ‍্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.