WB Covid Update: রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২,১২৮, কলকাতায় কত?

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে শীর্ষস্থানে কলকাতা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ১,০৯০ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা, ২৪ ঘন্টায় সেখানে ৩১৫ জনের শরীরে করোনা ধরা পড়েছে।
WB Covid Update: রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২,১২৮, কলকাতায় কত?
২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ২,১২৮প্রতীকী ছবি

একধাক্কায় আরও হাজার বাড়লো দৈনিক সংক্রমণ। গতকালই রাজ‍্যে দৈনিক সংক্রমণ হাজারের গন্ডি ছাড়িয়েছিল। আজ তা দু'হাজারের গন্ডি ছাড়ালো। এর মধ্যে কলকাতাতেই হাজারের বেশি। সব মিলিয়ে পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। তবে রাজ্যে এখনই কোনো লকডাউন নয় বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ২ হাজার ১২৮ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১ হাজার ৮৯ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১৬ লক্ষ ৩৫ হাজার ৩৪।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে শীর্ষস্থানে কলকাতা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯০ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা, ২৪ ঘন্টায় সেখানে ৩১৫ জনের শরীরে করোনা ধরা পড়েছে। হাওড়া (+১৫৮), দক্ষিণ ২৪ পরগণাতেও (+১০৬) বেড়েছে সংক্রমণ।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ৮ হাজার ৭৭৬, যা বুধবারের থেকে ১,০৪৯ বেশি। এখনও পর্যন্ত মোট ১৬ লক্ষ ৬ হাজার ৫০১ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১,০৬৭ জনকে ছুটি দেওয়া হয়েছে।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১২ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯ হাজার ৭৫৭। শেষ ২৪ ঘণ্টায় কলকাতায় ৪ জন এবং হাওড়াতে ২ জন সংক্রমিতের মৃত‍্যু হয়েছে। শেষ ২৪ ঘণ্টায় ৩৮,৮৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে।

২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ২,১২৮
Omicron: সুনামির মতো আছড়ে পড়তে পারে ওমিক্রন, তছনছ করে দেবে স্বাস্থ্য ব্যবস্থা, সতর্কবার্তা হু-র

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in