WB Covid Update: হাজার ছাড়ালো রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ, কলকাতাতেই ৫৪০

কলকাতা কর্পোরেশন ভোটের‌ পরই করোনা আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে বাড়ছিল। কিন্তু তা সত্ত্বেও কোনো বিধিনিষেধ না মেনে বড়দিনে কার্যত জনজোয়ারে ভেসেছিল শহরবাসী। যার পরিণামই এই সংক্রমণ বৃদ্ধি।
WB Covid Update: হাজার ছাড়ালো রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ, কলকাতাতেই ৫৪০
শেষ ২৪ ঘণ্টায় রাজ্যেন করোনা আক্রান্ত ১,০৮৯ফাইল ছবি

দীর্ঘ ৫ মাস পর রাজ‍্যে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ালো, যা রীতিমত উদ্বেগজনক। এর মধ্যে কলকাতাতেই প্রায় সাড়ে পাঁচশো। কলকাতা কর্পোরেশন ভোটের‌ পরই করোনা আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে বাড়ছিল। কিন্তু তা সত্ত্বেও কোনো বিধিনিষেধ না মেনে বড়দিনে কার্যত জনজোয়ারে ভেসেছিল শহরবাসী। যার পরিণামই এই সংক্রমণ বৃদ্ধি বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বুধবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১ হাজার ৮৯ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ৭৫২ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১৬ লক্ষ ৩২ হাজার ৯০৬।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে শীর্ষস্থানে কলকাতা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৫৪০ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা, ২৪ ঘন্টায় সেখানে ১৪৫ জনের শরীরে করোনা ধরা পড়েছে। বাকি সব জেলাতেই দু'অঙ্কের ঘরে রয়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ৭ হাজার ৭২৭, যা মঙ্গলবারের থেকে ২৭০ বেশি। এখনও পর্যন্ত মোট ১৬ লক্ষ ৫ হাজার ৪৩৪ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ৮০৭ জনকে ছুটি দেওয়া হয়েছে।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১২ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯ হাজার ৭৪৫। কলকাতা এবং হাওড়াতে ২৪ ঘন্টায় ৩ জন করে সংক্রমিতের মৃত‍্যু হয়েছে। শেষ ২৪ ঘণ্টায় ৩৮,৩৭৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে।

আজই গঙ্গাসাগরে প্রশাসনিক বৈঠকে রাজ‍্যে ফের কড়াকড়ির ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী। পরিস্থিতি খতিয়ে দেখে বাঙ্গুর হাসপাতালকে ফের কোভিড হাসপাতাল ঘোষণা করা হয়েছে আজ।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যেন করোনা আক্রান্ত ১,০৮৯
বুস্টার টিকা নিয়ে সরকার আমার পরামর্শ মেনে নিল - পুরানো ট্যুইট উল্লেখ করে দাবি রাহুল গান্ধীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in