West Bengal: বাড়ছে ওমিক্রন, রাজ্যে ফের কড়াকড়ির ইঙ্গিত মুখ্যমন্ত্রীর
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ফাইল ছবি এআইটিসি ফেসবুক পেজের সৌজন্যে

West Bengal: বাড়ছে ওমিক্রন, রাজ্যে ফের কড়াকড়ির ইঙ্গিত মুখ্যমন্ত্রীর

করোনা পরিস্থিতিতে অনেক দিন ধরেই বন্ধ ছিল লোকাল ট্রেন। এখন নিয়মিত চলছে। কিন্তু এদিন মমতা নির্দেশ দিয়েছেন পরিস্থিতি খতিয়ে দেখে লোকাল ট্রেনের সংখ্যা কিছুটা কমানো যায় কিনা তা দেখার।

বিধিনিষেধ শিথিল করে আগের মতোই সবকিছুই স্বাভাবিক হতে শুরু করেছে। বড়দিন-নববর্ষ সবকিছু ঘিরে রাজ্যবাসী এখন রীতিমতো ফেস্টিভ মুডে। এরই মধ্যে ওমিক্রন নিয়ে আশঙ্কার মেঘ দেখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের পরিস্থিতি অনুযায়ী, ফের নতুন বিধিনিষেধ জারির ইঙ্গিত দিলেন তিনি। প্রয়োজনে বন্ধ হতে পারে স্কুলও।

বুধবার গঙ্গা সাগরে প্রশাসনিক বৈঠকে সংশ্লিষ্ট আধিকারিকদের পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ দিয়েছেন মমতা। তিনি বলেন, করোনা সংক্রমণ বাড়লে প্রয়োজনে কিছুদিন আবার স্কুল- কলেজ বন্ধ রাখতে হবে। সামনেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা। তাই মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকেও তিনি নির্দেশ দেন, করোনা পরিস্থিতি খতিয়ে দেখে স্কুল-কলেজ চালু থাকবে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে।

করোনা পরিস্থিতি কোন দিকে যাচ্ছে, তাতে খেয়াল রাখতে মণীশ জৈনকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘থার্ড ওয়েভ আসছে। ওমিক্রনও হচ্ছে।’ রাজ্যে ওমিক্রনে আক্রান্ত হয়েছে মোট ১১ জন। মুখ্যসচিবকে কনটেনমেন্ট জোন বা মাইক্রো কনটেনমেন্ট জোন তৈরির পরিকল্পনা করার নির্দেশ দেন। ৩ জানুয়ারি থেকে সেই সংক্রান্ত বিধি জারি করা যায় কিনা সেই নির্দেশ দিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী এদিন আন্তর্জাতিক উড়ান নিয়েও উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেছেন আন্তর্জাতিক বিমানে আসা যাত্রীদের থেকেই ছড়িয়ে পড়ছে ওমিক্রন সংক্রমণ।

করোনা পরিস্থিতিতে অনেক দিন ধরেই বন্ধ ছিল লোকাল ট্রেন। এখন নিয়মিত চলছে। কিন্তু এদিন মমতা নির্দেশ দিয়েছেন পরিস্থিতি খতিয়ে দেখে লোকাল ট্রেনের সংখ্যা কিছুটা কমানো যায় কিনা তা দেখার। পাশাপাশি অফিসগুলোতে উপস্থিতি ৫০ শতাংশ করা যায় কিনা তাও দেখতে বলেছেন।

বুধবার প্রকাশিত রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১,০৮৯ জন। কলকাতাতে ৫৪০ জন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
কচুরিপানা শুকিয়ে বিক্রি করুন, কেজি প্রতি ২৫ টাকা পান, রাজ্যে কর্মসংস্থানের নয়া দিশা মন্ত্রীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in