Omicron: ওমিক্রন ভ্যারিয়েন্ট সংক্রমণে হাসপাতালে ভর্তির প্রয়োজন ৭০% কম - রিপোর্ট

সর্বশেষ বিশ্লেষণ নভেম্বরের শুরু থেকে যুক্তরাজ্যের ওমিক্রন এবং ডেল্টার সমস্ত ক্ষেত্রের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এই সমীক্ষার মধ্যে ওমিক্রনের কারণে হাসপাতালে ভর্তি ১৩২ জনের তথ্যও যুক্ত করা হয়েছে।
Omicron: ওমিক্রন ভ্যারিয়েন্ট সংক্রমণে হাসপাতালে ভর্তির প্রয়োজন ৭০% কম - রিপোর্ট
ছবি প্রতীকীছবি সংগৃহীত

পূর্ববর্তী কোভিড-১৯-এর তুলনায় ওমিক্রন দ্বারা সংক্রমিত ব্যক্তিদের হাসপাতালের ভর্তির হওয়ার সম্ভাবনা ৫০ শতাংশ থেকে ৭০ শতাংশ কম। সাম্প্রতিক একটি পর্যবেক্ষণ থেকে এই তথ্য উঠে এসেছে।

বিবিসি-র রিপোর্ট অনুসারে, যুক্তরাজ্যের হেলথ সিকিউরিটি এজেন্সি (UKHSA) জানিয়েছে, প্রাথমিক ফলাফল "উৎসাহজনক" হলেও কোভিডের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন-এর জন্য প্রচুর সংখ্যক মানুষের হাসপাতালে ভর্তির প্রয়োজন হতে পারে।

এই সংস্থার সর্বশেষ বিশ্লেষণ নভেম্বরের শুরু থেকে যুক্তরাজ্যের ওমিক্রন এবং ডেল্টার সমস্ত ক্ষেত্রের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এই সমীক্ষার মধ্যে ওমিক্রনের কারণে হাসপাতালে ভর্তি ১৩২ জনের তথ্যও যুক্ত করা হয়েছে। নতুন এই ভ্যারিয়েন্টে সংক্রামিত হওয়ার ২৮ দিনের মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে বলেও জানা গেছে।

ইউকেএইচএসএর প্রধান নির্বাহী জেনি হ্যারিসকে উদ্ধৃত করে জানানো হয়েছে, "আমাদের সর্বশেষ বিশ্লেষণ একটি উত্সাহজনক প্রাথমিক সংকেত দিয়েছে। যেখানে দেখা যাচ্ছে হাসপাতালে ভর্তি করানোর ক্ষেত্রে ওমিক্রন ভ্যারিয়েন্টে সংক্রমিত ব্যক্তিরা অন্যান্য ভ্যারিয়েন্ট সংক্রামকদের তুলনায় কম ঝুঁকিতে আছেন।"

তবে, যুক্তরাজ্যের স্বাস্থ্য সচিব সাজিদ জাভিদ জানিয়েছেন, এখনই "পরবর্তী পদক্ষেপ" নির্ধারণ করা "খুব তাড়াতাড়ি" হয়ে যাবে। যা ঠিক হবেনা।

সমীক্ষাটি আরও দেখিয়েছে যে বুস্টার ডোজের ১০ সপ্তাহ পর থেকে ওমিক্রন সংক্রমণের সম্ভাবনা হ্রাস পেতে শুরু করে। গুরুতর রোগের বিরুদ্ধে সুরক্ষা অনেক বেশি শক্তিশালী হতে পারে বলেও ওই রিপোর্টে বলা হয়েছে।

এই প্রতিবেদন দক্ষিণ আফ্রিকা, ডেনমার্ক, ইংল্যান্ড এবং স্কটল্যান্ডের তথ্যের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে সবক্ষেত্রেই এই ভ্যারিয়েন্ট কম তীব্রতা নির্দেশ করছে।

(Except for the headline, this story has not been edited by People's Reporter and is translated and published from a syndicated feed.)

ছবি প্রতীকী
Omicron: দেশে ওমিক্রন ভ্যারিয়েন্ট সংক্রমিত ৪১৫, সুস্থ ১১৫, সর্বাধিক সংক্রমণ মহারাষ্ট্রে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in