বুস্টার টিকা নিয়ে সরকার আমার পরামর্শ মেনে নিল - পুরানো ট্যুইট উল্লেখ করে দাবি রাহুল গান্ধীর

গত ২২ ডিসেম্বর বুস্টার টিকার দাবি জানিয়ে ট্যুইট করেছিলেন রাহুল গান্ধী। সেই ট্যুইটে তিনি লিখেছিলেন – “আমাদের জনসংখ্যার সিংহভাগ এখনও টিকা পায়নি। ভারত সরকার কখন বুস্টার শট শুরু করবে?”
বুস্টার টিকা নিয়ে সরকার আমার পরামর্শ মেনে নিল - পুরানো ট্যুইট উল্লেখ করে দাবি রাহুল গান্ধীর
রাহুল গান্ধী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীফইল ছবি সংগৃহীত

জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছিলেন ষাটোর্ধ্ব, স্বাস্থ্যকর্মী ও করোনা যোদ্ধাদের বুস্টার টিকা দেওয়া হবে। পাশাপাশি ৩ জানুয়ারি থেকে টিকা দেওয়া হবে ১৫-১৮ বছর বয়সীদের। ষাটোর্ধ্বদের বুস্টার টিকা দেওয়ার শুরু হবে ১০ জানুয়ারি থেকে।

প্রধানমন্ত্রীর এই ঘোষণার পরেই কেন্দ্রকে বিঁধলেন রাহুল গান্ধী। তাঁর করা পুরানো ট্যুইট উল্লেখ করে বলেন – “কেন্দ্রীয় সরকার বুস্টার টিকা সম্পর্কে আমার পরামর্শ গ্রহণ করেছে - এটি একটি সঠিক পদক্ষেপ। ভ্যাকসিন ও বুস্টারের সুরক্ষা দেশের মানুষের কাছে পৌঁছে দিতে হবে।”

দেশজুড়ে ওমিক্রনের থাবা বাড়তেই বুস্টার ডোজের পক্ষে সওয়াল করেন চিকিৎসক মহল। গত ২২ ডিসেম্বর বুস্টার টিকার দাবি জানিয়ে ট্যুইট করেছিলেন রাহুল গান্ধী। সেই ট্যুইটে তিনি লিখেছিলেন – “আমাদের জনসংখ্যার সিংহভাগ এখনও টিকা পায়নি। ভারত সরকার কখন বুস্টার শট শুরু করবে?” আজ সেই ট্যুইট আবার রিট্যুইট করে রাহুল গান্ধী দাবি করেন, সরকার তাঁর পরামর্শই মেনে নিয়েছে।

প্রসঙ্গত, কেন্দ্র সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন চিকিৎসক মহল। টিকাকরণের ৬ থেকে ৯ মাস পর দেহে ধীরে ধীরে কোভিড প্রতিরোধী অ্যান্টিবডি কমে যাচ্ছে। তাই যাঁরা একেবারে প্রথম দিকে টিকা নিয়েছেন, তাঁদের বুস্টারের প্রয়োজন আছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

রাহুল গান্ধী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
বন্ধ হয়েছে ৫৭ লক্ষ ছোট মাঝারি শিল্প, সংসদে রাহুল গান্ধীর প্রশ্নের জবাবে জানল কেন্দ্র
রাহুল গান্ধী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Rahul Gandhi: লখিমপুর খেরির ঘটনা প্রসঙ্গে লোকসভায় বলতে দেওয়া হচ্ছে না - রাহুল গান্ধী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in