Rahul Gandhi: লখিমপুর খেরির ঘটনা প্রসঙ্গে লোকসভায় বলতে দেওয়া হচ্ছে না - রাহুল গান্ধী

বুধবার কংগ্রেস সাংসদদের পক্ষ থেকে লোকসভায় লখিমপুর খেরির ঘটনা নিয়ে আলোচনার জন্য এবং স্বরাষ্ট্রদপ্তরের রাষ্ট্রমন্ত্রী অজয় ​​মিশ্রকে অপসারণের জন্য বেশ কয়েকটি মুলতবি নোটিশ জমা দেওয়া হয়।
রাহুল গান্ধী
রাহুল গান্ধীফাইল ছবি, ইয়াহু নিউজের সৌজন্যে

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বুধবার অভিযোগ করেন, লখিমপুর খেরির ঘটনার বিষয়ে সিট-এর করা নতুন পর্যবেক্ষণের বিষয়ে তাঁদের লোকসভায় বলতে দেওয়া হচ্ছে না। বুধবার দুপুর ২টা পর্যন্ত লোকসভা মুলতুবি হয়ে যাওয়ার পর রাহুল জানান, "আমাদের কথা বলতে দেওয়া হচ্ছে না, যে কারণে অধিবেশনে ব্যাঘাত ঘটছে।"

রাহুল গান্ধী আরও বলেন, "সিট-এর রিপোর্ট এসেছে এবং ঘটনায় তাদের মন্ত্রী জড়িত, তাই এই বিষয়ে সংসদে আলোচনা হওয়া উচিত।"

বুধবার কংগ্রেস সাংসদদের পক্ষ থেকে লোকসভায় লখিমপুর খেরির ঘটনা নিয়ে আলোচনার জন্য এবং স্বরাষ্ট্রদপ্তরের রাষ্ট্রমন্ত্রী অজয় ​​মিশ্রকে অপসারণের জন্য বেশ কয়েকটি মুলতবি নোটিশ জমা দেওয়া হয়। SIT রিপোর্টের পর টেনি হিংসার ঘটনাকে "পূর্ব পরিকল্পিত" বলে অভিহিত করেছে।

কংগ্রেসের চিফ হুইপ কে. সুরেশ এবং মানিকম ঠাকুরের সাথে রাহুল গান্ধী অজয় মিশ্র টেনিকে অপসারণের চাপ দেওয়ার জন্য নোটিশগুলি জমা করেছিলেন। উল্লেখ্য, গত ৩ অক্টোবর উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে তিন বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর সময় চার কৃষককে কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে গাড়ির নিচে পিষে হত্যা করেছিল বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার, লখিমপুর খেরি হিংসার তদন্তকারী বিশেষ তদন্তকারী দল (SIT), ১৩ জন অভিযুক্তের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগে তাদের অপরাধকে শাস্তিযোগ্য করার জন্য চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের (CJM) কাছে একটি আবেদন জমা দেয়৷

রাহুল গান্ধী
Lakhimpur Kheri: SIT-এর আবেদনে সাড়া আদালতের, যুক্ত হচ্ছে খুনের চেষ্টার অভিযোগ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in