Bharat Jodo Nyay Jatra: কংগ্রেস যাত্রায় বাম - রাহুল গান্ধীর সঙ্গে যোগ দেবেন সেলিম, সুজন, মীনাক্ষীরা

People's Reporter: ন্যায় যাত্রার দ্বিতীয় পর্বে CPI(M) পলিটব্যুরো সদস্য এবং রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, CPI(M) কেন্দ্রীয় কমিটির সদস্য ডঃ সুজন চক্রবর্তীর অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে।
রাহুল গান্ধী, মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, মীনাক্ষী মুখার্জি
রাহুল গান্ধী, মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, মীনাক্ষী মুখার্জিফাইল ছবি, গ্রাফিক্স - আকাশ

রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেসের ভারত জোড়ো ন্যায় যাত্রায় তৃণমূল যোগ দিচ্ছে না নিশ্চিত হবার পর রাজ্য বামফ্রন্টের হেভিওয়েট নেতৃত্ব এই যাত্রায় যোগ দেবেন বলে জানা গেছে। সূত্র অনুসারে, রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম থেকে ডিওয়াইএফআই সম্পাদক মীনাক্ষী মুখার্জি এই যাত্রায় শামিল হতে চলেছেন। আগামী ৩১ জানুয়ারি পশ্চিমবঙ্গের মালদায় ঢুকবে ভারত জোড়ো ন্যায় যাত্রা।

সোমবার ন্যায় যাত্রা বিহারে প্রবেশ করেছে এবং বুধবার মালদা জেলা থেকে পশ্চিমবঙ্গে এই যাত্রার দ্বিতীয় পর্ব শুরু করবে। রবিবার শিলিগুড়িতে ভারত জোড়ো ন্যায় যাত্রায় অংশ নেন সিপিআই(এম) দার্জিলিং জেলা সম্পাদক জীবেশ সরকার সহ অন্যান্য বামফ্রন্ট নেতৃত্ব। মালদায় দ্বিতীয় পর্বে সিপিআইএম-এর কেন্দ্রীয় স্তর সহ পলিটব্যুরো নেতৃত্ব যোগ দেবেন বলে জানা গেছে।

এখনও পর্যন্ত, ন্যায় যাত্রার দ্বিতীয় পর্বে CPI(M) পলিটব্যুরোর সদস্য এবং পশ্চিমবঙ্গে পার্টির রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম এবং CPI(M) কেন্দ্রীয় কমিটির সদস্য ডঃ সুজন চক্রবর্তীর অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে। কংগ্রেস নেতৃত্ব বিশেষভাবে সিপিআই(এম) এর সবচেয়ে বিশিষ্ট তরুণ মুখ এবং পার্টির যুব শাখার রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জিকে ভারত জোড়ো ন্যায় যাত্রায় অংশ নেবার জন্য বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছে। সূত্র অনুসারে, মীনাক্ষী মুখার্জিও ন্যায় যাত্রার দ্বিতীয় পর্বে অংশ নেবেন।

অন্যদিকে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন যে তৃণমূল কংগ্রেস আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যে একা লড়াই করবে। সিপিআই(এম) নেতৃত্বও অবিলম্বে কংগ্রেসের সাথে আসন ভাগাভাগি নিয়ে আলোচনা শুরু করতে চাইছে।

সিপিআইএম কেন্দ্রীয় কমিটির এক সদস্য জানিয়েছেন, “একদিকে, বিহারের মুখ্যমন্ত্রী আনুষ্ঠানিকভাবে জেডি(ইউ) বিরোধী ইন্ডিয়া মঞ্চ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। ইন্ডিয়া মঞ্চের অন্য অংশীদার মমতা বন্দ্যোপাধ্যায় যদিও মঞ্চের সাথে কোনো বিচ্ছেদের ঘোষণা করেননি, তবে তিনি পশ্চিমবঙ্গে একলা চলোর সিদ্ধান্ত ঘোষণা করে তাঁর অবস্থান স্পষ্ট করেছেন। তাই কংগ্রেসের সাথে পারস্পরিক আলোচনার মাধ্যমে আসন ভাগাভাগি নিয়ে আলোচনা শুরু করার এটাই সঠিক সময় এবং আমরা কংগ্রেস নেতৃত্বের কাছে এই প্রক্রিয়াটি দ্রুত শুরু করার জন্য আবেদন জানাবো।"

রাহুল গান্ধী, মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, মীনাক্ষী মুখার্জি
Medical Admission Row: মেডিক্যালে ভর্তির সব মামলা হাইকোর্ট থেকে সরে শীর্ষ আদালতে, ৩ সপ্তাহ পর শুনানি
রাহুল গান্ধী, মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, মীনাক্ষী মুখার্জি
Uttar Pradesh: উত্তরপ্রদেশ টু ইজরায়েল - হরিয়ানার পর এবার যোগীরাজ্য থেকে নির্মাণকর্মী নিয়োগ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in