Abishek banerjee: ‘প্রশান্ত কিশোর ওভাররেটেড’, প্রাক্তন ভোট কুশলীকে নিয়ে মন্তব্য অভিষেকের

People's Reporter: একুশের বিধানসভা নির্বাচনে জুটি বেঁধেছিল তৃণমূল ও প্রশান্ত কিশোরের সংস্থা আই প্যাক। বিপুল ভোটে জয় পেয়ে তৃতীয় বারের জন্য বঙ্গে তৃণমূলের সরকার গড়ার পিছনে অন্যতম ভুমিকা ছিল ভোট কুশলীর।
প্রশান্ত কিশোর (বাঁদিকে) ও অভিষেক বন্দ্যোপাধ্যায় (ডানদিকে)
প্রশান্ত কিশোর (বাঁদিকে) ও অভিষেক বন্দ্যোপাধ্যায় (ডানদিকে) ছবি, সংগৃহীত

লোকসভা নির্বাচনে রাজ্যে তৃণমূলকে টপকে বিজেপি এক নম্বর দল হয়ে আসতে পারে। সম্প্রতি এমনই ভবিষ্যদ্বাণী করেছিলেন প্রাক্তন ভোটকুশলী প্রশান্ত কিশোর। আর এবার প্রশান্ত কিশোরের এই মন্তব্যের সমালোচনা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, প্রশান্ত কিশোর ওভাররেটেড।

একুশের বিধানসভা নির্বাচনে জুটি বেঁধেছিল তৃণমূল ও প্রশান্ত কিশোরের সংস্থা আই প্যাক। বিধানসভা ভোটে দলের শ্লোগান থেকে শুরু করে কর্পোরেট ধাঁচে আমদানি সবকিছুই করেছিল প্রশান্ত কিশোরের সংস্থা। বিপুল ভোটে জয় পেয়ে তৃতীয় বারের জন্য বঙ্গে তৃণমূলের সরকার গড়ার পিছনে অন্যতম ভুমিকা ছিল ভোট কুশলীর।

সেবারের নির্বাচনে বিজেপি ২০০ টা আসনের শ্লোগান তুলেছিল। কিন্তু প্রশান্ত কিশোর সেই সময় বিজেপিকে চ্যালেঞ্জ করে বলেছিলেন, যদি তারা ১০০ টির বেশি সিট পায়, তাহলে তিনি নিজের পেশা ছেড়ে দেবেন। সাতাত্তরেই আটকে গিয়েছিল বিজেপি। আর এবার লোকসভা ভোটের আগে সেই বিজেপিকে নিয়েই ভবিষ্যদ্বাণী করলেন প্রাক্তন ভোট কুশলী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রশান্ত কিশোরকে বলতে শোনা যান, বাংলার বুকে লোকসভায় চমকপ্রদ ফল করবে বিজেপি। এমনকি তৃণমূলকে টপকে গেরুয়া শিবির রাজ্যের ‘এক নম্বর দল’ হিসাবে উঠে আসতে পারে।

এর উত্তরে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “প্রশান্ত কিশোর ওভাররেটেড, ওভারহাইপড।“ অভিষেক স্পষ্টভাবেই জানিয়ে দেন, বিহারের এই ভোট কুশলীকে নিয়ে যা হইচই করা হয়, সেটা একটু বাড়াবাড়ি। তবে অভিষেকের এমন মন্তব্যের কারণ জানা না গেলেও, এটা থেকে পরিষ্কার তৃণমূলের সঙ্গে প্রশান্ত কিশোরের দূরত্ব বেড়েছে।

প্রশান্ত কিশোর (বাঁদিকে) ও অভিষেক বন্দ্যোপাধ্যায় (ডানদিকে)
দোলে পথকুকুরের গায়ে রং দিলেই কড়া পদক্ষেপ, গোলমাল এড়াতে একাধিক ব্যবস্থা লালবাজারের
প্রশান্ত কিশোর (বাঁদিকে) ও অভিষেক বন্দ্যোপাধ্যায় (ডানদিকে)
'আদালতের পবিত্রতা নষ্ট করছেন', বিজেপির আইনজীবীদের ভর্ৎসনা কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in