দোলে পথকুকুরের গায়ে রং দিলেই কড়া পদক্ষেপ, গোলমাল এড়াতে একাধিক ব্যবস্থা লালবাজারের

People's Reporter: রাস্তায় যাতে কোনো প্রকার দুর্ঘটনা না ঘটে সেজন্য বাড়তি নজরদারি রাখবে পুলিশ।
দোলের দিন কুকুরদের গাঁয়ে রং দিলেই কড়া পদক্ষেপ
দোলের দিন কুকুরদের গাঁয়ে রং দিলেই কড়া পদক্ষেপছবি - সংগৃহীত

হোলির দিন অনিচ্ছুক ব্যক্তি বা কোনো পথকুকুর বা অন্য কোনও পশুর গায়ে রং দেওয়া যাবে না। নির্দেশ অমান্য করলে নেওয়া হবে কড়া পদক্ষেপ। দোল ও হোলির আগে নির্দেশ জারি করে জানিয়ে দিল লালবাজার পুলিশ। পাশাপাশি, রাস্তায় যাতে কোনো প্রকার দুর্ঘটনা না ঘটে সেজন্য বাড়তি নজরদারি রাখবে পুলিশ।

আগামী সোমবার দোল ও মঙ্গলবার হোলি। ওই দুই দিন পুলিশের তরফ থেকে একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতিমধ্যেই সেই নিয়ে নির্দেশিকা জারি করা হয়েছে। লালবাজারের তরফ থেকে জানানো হয়েছে, কোনো ব্যক্তির ইচ্ছার বিরুদ্ধে তাঁর গায়ে যাতে রং দেওয়া না হয়, তার জন্য অপরিসর রাস্তা ও বহুতলগুলিতে নজর থাকছে পুলিশের। পাশাপাশি, রাস্তায় কুকুর ও অন‌্যান‌্য কোনও পশুর শরীরে রং দিয়ে কেউ মজা না করেন, সেই ব‌্যাপারেও শহরবাসীকে পুলিশের পক্ষ থেকে সতর্ক করা হচ্ছে। এতে পশুপ্রেমীদের সাহায‌্যও নিচ্ছে লালবাজার।

অন্যদিকে, রং খেলার পর স্নান করতে যাওয়ার সময় যাতে কোনো দুর্ঘটনা না ঘটে সেজন্য গঙ্গা ও বিভিন্ন সরোবর বা পুকুর ঘাট সহ মোট ৭০ টি ঘাটে মোতায়েন থাকবে পুলিশ বাহিনী। এর মধ্যে ৪৩ টি ঘাটে মোতায়েন থাকবে কলকাতা পুলিশের ডিজাস্টার ম‌্যানেজমেন্ট গ্রুপ।

রাস্তায় দুর্ঘটনা এড়াতেও ব্যবস্থা নিয়েছে পুলিশ। দু'দিনে মোতায়েন করা হবে প্রায় সাড়ে তিন হাজার পুলিশ। সোম ও মঙ্গলবার রাস্তায় থাকবেন ২৬ জন ডিসি। দিন ও রাতে থাকবে ৪৪টি করে টহলদার বাইক। হেভি রেডিও ফ্লাইং স্কোয়াডের মধ্যে ২৭টি থাকবে দিনে ও ১৯টি থাকবে রাতে। দিনভর টহল দেবে ৫৮টি পিসিআর ভ‌্যান। ওই দুদিন কোনো গোলমালের খবর পেলে যাতে কয়েক মিনিটের মধ্যে পুলিশ বাহিনী সেই এলাকায় পৌঁছাতে পারে, তার জন্য বাড়তি নজরদারি রাখার নির্দেশ দেওয়া হয়েছে লালবাজারের তরফ থেকে।

দোলের দিন কুকুরদের গাঁয়ে রং দিলেই কড়া পদক্ষেপ
'আদালতের পবিত্রতা নষ্ট করছেন', বিজেপির আইনজীবীদের ভর্ৎসনা কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির
দোলের দিন কুকুরদের গাঁয়ে রং দিলেই কড়া পদক্ষেপ
IT Raid: দীর্ঘ ৭০ ঘন্টা তল্লাশির পর মন্ত্রী অরূপে বিশ্বাসের ভাইয়ের বাড়ি থেকে বেরোল আইটি টিম

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in