রক্তাক্ত ইডি আধিকারিকরা এবং হামলা চালানো হয়েছে গাড়িতে
রক্তাক্ত ইডি আধিকারিকরা এবং হামলা চালানো হয়েছে গাড়িতেছবি সংগৃহীত

Sandeshkhali: সন্দেশখালি হামলার ঘটনায় ইডির বিরুদ্ধেই মামলা দায়ের

People's Reporter: ইডির বিরুদ্ধেই ন্যাজাট থানায় মামলা দায়ের করলেন শাহজানের বাড়ির কর্মচারি। অভিযোগ, কোনও বৈধ তল্লাশি পরোয়ানা ছাড়া তৃণমূল নেতার বাড়িতে এসে তালা ভেঙেছেন ইডি আধিকারিকরা।

সন্দেশখালি হামলার ঘটনায় এবার খোদ ইডির বিরুদ্ধেই দায়ের করা হল মামলা। ন্যাজাট থানায় দায়ের করা হয়েছে মামলা। পুলিশ সূত্রে খবর, ইডির বিরুদ্ধে শেখ শাহজানের বাড়ির এক কর্মচারি মামলা দায়ের করেছেন। অভিযোগ, কোনো বৈধ তল্লাশি পরোয়ানা ছাড়াই তৃণমূল নেতা শাহজাহানের বাড়ির তালা ভেঙেছেন ইডি আধিকারিকরা। এছাড়াও, এই ঘটনায় আরও দুটি মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার সকালে রেশন দুর্নীতি কাণ্ডের তদন্তে সন্দেশখালির তৃণমূল নেতা তথা উত্তর ২৪ পরগণার জেলা পরিষদের মৎস্য ও প্রাণী সম্পদ কর্মাধ্যক্ষ শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে যান ইডি আধাকারিকরা। সেখানে শাহজাহান অনুগামীদের হাতে রক্তাক্ত হন কেন্দ্রীয় গোয়েন্দারা। অভিযোগ, ঘটনার সময় বহুবার স্থানীয় থানার সাথে যোগাযোগ করেও উত্তর পাননি ইডি আধিকারিকরা। সেই ঘটনায় উল্টে এবার ইডির বিরুদ্ধেই ন্যাজাট থানায় মামলা দায়ের করলেন শাহজানের বাড়ির কর্মচারি। অভিযোগ, কোনও বৈধ তল্লাশি পরোয়ানা ছাড়া তৃণমূল নেতার বাড়িতে এসে তালা ভেঙেছেন ইডি আধিকারিকরা। এছাড়াও ইডি আধিকারিকদের বিরুদ্ধে হেনস্থার অভিযোগও দায়ের করেছেন শাহজাহানের কর্মচারী।

পাশাপাশি, ওই ঘটনার আরও দুটি অভিযোগ দায়ের করা হয়েছে। যার মধ্যে, একটি করেছে ইডি। পুরো ঘটনার বিবরণ দিয়ে ন্যাজাট থানায় মামলা দায়ের করেছে ইডি। তদন্তকারী আধিকারিকদের তরফে ঘটনার কিছু ভিডিয়োও থানায় জমা দেওয়া হয়েছে।

অন্যদিকে, পুলিশ একটি স্বতঃপ্রণোদিত (সুয়ো মোটো) অভিযোগ দায়ের করেছে। পুরো ঘটনাস্থল প্রদর্শন করে এই মামলা দায়ের করা হয়েছে। সমস্ত অভিযোগই খতিয়ে দেখছে পুলিশ। ইতিমধ্যেই ওই ঘটনার তদন্ত শুরু করেছে জেলা পুলিশ বলে জানা গেছে।

প্রসঙ্গত, রেশন দুর্নীতির তদন্তে শুক্রবার সকালে শাহজাহানের বাড়িতে হানা দেয় কেন্দ্রীয় এজেন্সি। বারবার ডাকা সত্ত্বেও সাড়া দেয়নি তৃণমূল নেতা। এক ঘন্টা অপেক্ষা করার পর তালা ভাঙার উদ্যোগ নেন আধিকারিকদের সাথে থাকা কেন্দ্রীয় জওয়ানরা। তখনই বাধে বিপত্তি। প্রায় হাজার জন স্থানীয় তৃণমূল কর্মী কেন্দ্রীয় সংস্থার আধিকারিকদের উপর হামলা চালায়। তাঁদের গাড়িতেও হামলা চালানো হয়। আক্রান্ত হয় সংবাদমাধ্যমের কর্মীরাও। মাথা ফাটে দুই কেন্দ্রীয় সরকারি আধিকারিকের। তাঁদের সল্টলেকের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। একজনের অবস্থা গুরুতর। তাঁর মাথায় একাধিক সেলাই পড়েছে বলে জানা গেছে।

রক্তাক্ত ইডি আধিকারিকরা এবং হামলা চালানো হয়েছে গাড়িতে
Ration Scam: ১৭ ঘণ্টা তল্লাশির পর গ্রেফতার শঙ্কর আঢ্য, সিজিওতে নিয়ে যাওয়ার সময় ফের আক্রান্ত ED
রক্তাক্ত ইডি আধিকারিকরা এবং হামলা চালানো হয়েছে গাড়িতে
Sandeshkhali: শাহজাহান-ই রাজ্যে আর্থিক কেলেঙ্কারিতে অভিযুক্তদের আইনি খরচের মূল যোগানদার - সূত্র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in