Ration Scam: ১৭ ঘণ্টা তল্লাশির পর গ্রেফতার শঙ্কর আঢ্য, সিজিওতে নিয়ে যাওয়ার সময় ফের আক্রান্ত ED

People's Reporter: শঙ্কর আঢ্যকেও গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় সন্দেশখালির মতো রণক্ষেত্র চেহারা নেয় এলাকা। ইডি অফিসারদের লক্ষ্য করে ছোড়া হয় ইট। ভাঙা হয় গাড়ি। হামলাকারীদের সামনের সারিতে ছিলেন মহিলারা।
শঙ্কর আঢ্যকে (বামদিক) গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় রণক্ষেত্র চেহারা নেয় এলাকা
শঙ্কর আঢ্যকে (বামদিক) গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় রণক্ষেত্র চেহারা নেয় এলাকাছবি সংগৃহীত

১৭ ঘণ্টা ধরে তল্লাশির পর গ্রেফতার করা হল বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা তৃণমূল নেতা শঙ্কর আঢ্যকে। রেশন বণ্টন দুর্নীতি মামলায় শুক্রবার সকাল সাড়ে ৭টা থেকে তাঁর বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেছিল কেন্দ্রীয় সংস্থা ইডি।

শঙ্কর আঢ্যকেও গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় সন্দেশখালির মতো রণক্ষেত্র চেহারা নেয় এলাকা। ইডি অফিসারদের লক্ষ্য করে ছোড়া হয় ইট। ভাঙচুর চালানো হয় তাঁদের গাড়িতেও। হামলাকারীদের সামনের সারিতে ছিলেন বহু মহিলারা।

শনিবারই মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ শঙ্কর আঢ্যকে আদালতে তোলা হবে বলে জানা গেছে। তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাতে পারে কেন্দ্রীয় সংস্থা।

ইডি সূত্রে খবর, রেশন দুর্নীতির কালো টাকা কোন পথে ঘুরিয়ে সাদা করা হবে, সেই পরিকল্পনায় শঙ্কর আঢ্যর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। কলকাতার মার্কুইস স্ট্রিটে শঙ্কর আঢ্যর কারেন্সি লেনদেনের অফিস রয়েছে। এই কোম্পানির মাধ্যমে রেশন দুর্নীতির কালো টাকা ব্যবহার করে কেনা হয়েছে সোনা, বিদেশি মুদ্রা।

শুক্রবার শঙ্কর আঢ্যর শ্বশুরবাড়িতেও তল্লাশি চালায় ইডি। সেখান থেকে প্রায় সাড়ে আট লক্ষ টাকা ও বেশকিছু লেনদেন সংক্রান্ত সন্দেহজনক নথি পাওয়া গেছে বলে জানা গেছে।

শঙ্কর আঢ্যর গ্রেফতারি প্রসঙ্গে তাঁর স্ত্রী তথা বনগাঁ পুরসভার উপ পুরপ্রধান জ্যোৎস্না আঢ্য বলেন, “সকাল সাড়ে সাতটা থেকে তল্লাশি চলছে। ব্যবসার কাগজপত্রই দেখেছেন সারা দিন ধরে। হঠাৎ রাত ১২টা নাগাদ শঙ্কর জ্যোতিপ্রিয় মল্লিকের নাম নিয়েছেন বলে দাবি করেন এক ইডি অফিসার, তারপই গ্রেফতার করা হয়।“

শঙ্কর আঢ্যকে (বামদিক) গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় রণক্ষেত্র চেহারা নেয় এলাকা
সন্দেশখালিতে তৃণমূল নেতার বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে রক্তাক্ত ইডি আধিকারিকরা, আক্রান্ত সংবাদমাধ্যমও

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in