সন্দেশখালিতে তৃণমূল নেতার বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে রক্তাক্ত ইডি আধিকারিকরা, আক্রান্ত সংবাদমাধ্যমও

People's Reporter: আগে থেকে না জানিয়ে কেন তল্লাশিতে আসা, এই প্রশ্ন তুলে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় তৃণমূল কর্মীরা। ইডি আধিকারিকদের উপর হামলা চালায়। মাথা ফাটে দুই আধিকারিকের।
রক্তাক্ত ইডি আধিকারিকরা এবং হামলা চালানো হয়েছে গাড়িতে
রক্তাক্ত ইডি আধিকারিকরা এবং হামলা চালানো হয়েছে গাড়িতেছবি সংগৃহীত

সাত সকালে তল্লাশি চালাতে গিয়ে আক্রান্ত হলেন ইডি আধিকারিকরা। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগণা জেলার সন্দেশখালিতে। তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি অভিযানে গিয়ে স্থানীয় তৃণমূল কর্মীদের হামলার মুখে পড়েন ইডি আধিকারিকরা। পরিস্থিতি বেসামাল হওয়াতে প্রাণ বাঁচাতে অটোয় করে এলাকা ছাড়েন আধিকারিকরা।

রেশন দুর্নীতির তদন্তে শুক্রবার সকালে উত্তর ২৪ পরগণার জেলা পরিষদের মৎস্য ও প্রাণী সম্পদ কর্মাধ্যক্ষের শেখ শাহজাহানের বাড়িতে হানা দেয় কেন্দ্রীয় এজেন্সি। বারবার ডাকা সত্ত্বেও সাড়া দেয়নি তৃণমূল নেতা। এক ঘন্টা অপেক্ষা করার পর তালা ভাঙার উদ্যোগ নেন কেন্দ্রীয় জওয়ানরা। তখনই বাঁধে বিপত্তি।

আচমকা সেখানে উপস্থিত হন শাহজানের অনুরাগীরা। ইডি আধিকারিক ও জওয়ানদের উপর চড়াও হয় তারা। আগে থেকে না জানিয়ে কেন তল্লাশিতে আসা, এই প্রশ্ন তুলে বিক্ষোভ দেখাতে শুরু করেন তারা। ইডি আধিকারিকদের উপর হামলা চালায়। মাথা ফাটে দুই আধিকারিকের। একজনের অবস্থা বেশ গুরুতর হয়। আধিকারিকদের গাড়িতেও হামলা চালানো হয়। রক্তাক্ত অবস্থায় প্রাণ বাঁচাতে অটোয় করে এলাকা ছাড়েন তাঁরা। হামলাকারীদের মধ্যে অনেক মহিলাও ছিলেন।

আক্রান্ত হয়েছে সংবাদমাধ্যমের কর্মীরাও। তাঁদের মারধর করে ক্যামেরা, ফোন কেড়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ। সংবাদমাধ্যমের গাড়িতেও হামলা চালানো হয়। জানা গেছে, পরিচয় জানার পরই তাঁদেরকে এলাকা থেকে ছাড়া হচ্ছে।

সকাল আটটায় ঘটানাটি ঘটলেও বেলা ১২ টা পর্যন্ত সেখানে পৌছায়নি পুলিশ । সূত্রের খবর, ইডি আধিকারিকরা বারবার স্থানীয় পুলিশের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও মেলেনি উত্তর। জানা গেছে, আক্রান্ত ইডি আধিকারিকদের চিকিৎসা শুরু হয়েছে।

শেখ শাহাজানের বাড়ি এই মুহূর্তে দখলে রেখেছে তাঁর অনুরাগীরা। অন্যদিকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁর আর একদল অনুরাগীরা। রাস্তায় টায়ার জ্বেলে, গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ দেখাচ্ছে তারা। তাদের মূল অভিযোগ, আগে থেকে না জানিয়ে কেন তল্লাশিতে আসবে ইডি।

অন্যদিকে, শুক্রবার সকালে সন্দেশখালির পাশাপাশি ইডি আধিকারিকরা হানা দেয় আরও এক  তৃণমূল নেতার বাড়ি। রেশন দুর্নীতি কাণ্ডে এই দুই তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ট বলেই পরিচিত, জানা গেছে। উত্তর ২৪ পরগনার বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর একাধিক ঠিকানায় হানা দেয় ইডি। বনগাঁর শিমূলতলায় তৃণমূল নেতার বাড়ি, শ্বশুর বিনয়কুমার ঘোষের বাড়িতে পৌঁছে যায় ইডি। গাইঘাটার দোগাছিয়ায় তৃণমূল নেতার ভাই মলয় আঢ্যর আইসক্রিম কারখানাতেও ইডি হানা। উল্লেখ্য, কয়েকদিন আগে শঙ্কর আঢ্যকে তলব করেছিল ইডি, যদিও ইডির দফতরে হাজির হননি তৃণমূল নেতা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in