পঞ্চায়েত মামলা সুপ্রিম কোর্টে! ভোট ঘোষণা ৭ দিন রুখতে হাই কোর্টে আর্জি শুভেন্দুর

গত ২৮ মার্চ, পঞ্চায়েত নির্বাচন নিয়ে শুভেন্দু অধিকারীর আবেদন খারিজ করে দিয়েছিল কলকাতা হাই কোর্ট।
শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারীফাইল ছবি

কলকাতা হাইকোর্টের নির্দেশ চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন শুভেন্দু। কিন্তু, আগামী ৫ এপ্রিল তারিখ পর্যন্ত বন্ধ থাকবে সুপ্রিম কোর্ট। তাই, ৫ এপ্রিল পর্যন্ত পঞ্চায়েত ভোট ঘোষণার উপর স্থগিতাদেশের আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেছেন বিরোধী দলনেতা। জানা যাচ্ছে, দুপুর ২ টায়, শুভেন্দু অধিকারী আবেদনের শুনানি হবে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

গত ২৮ মার্চ, পঞ্চায়েত নির্বাচন নিয়ে শুভেন্দু অধিকারীর আবেদন খারিজ করে দিয়েছিল কলকাতা হাই কোর্ট। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ জানিয়েছিল, পঞ্চায়েত নির্বাচন নিয়ে কোনও হস্তক্ষেপ করবে না আদালত। এব্যাপারে সব সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন।

আদালতের এই রায়ে অনেকেই ভেবেছিলেন, রাজ্যে ত্রি-স্তরীয় পঞ্চায়েত নির্বাচন নিয়ে জট কাটল। কিন্তু, সেই সম্ভাবনাকে খারিজ করে, কেন্দ্রীয় বাহিনী দিয়ে পঞ্চায়েত নির্বাচন করার আর্জি জানিয়ে আবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন শুভেন্দু অধিকারী। আগামী একসপ্তাহে যেন পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা না হয় তা নিয়ে উচ্চ আদালতে আর্জি জানিয়েছেন তিনি।

এর আগে, দুটি বিষয়ে কলকাতা হাই কোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন শুভেন্দু। একটি ছিল - অন্যান্য অনগ্রসর শ্রেণীর (ওবিসি) গণনা নিয়ে। শুভেন্দুর অভিযোগ ছিল, ২০১১ সালে তফসিলি জাতি এবং উপজাতির গণনা করা হলেও অন্যান্য অনগ্রসর শ্রেণি (ওবিসি)-র গণনা হয়নি। দ্বিতীয়টি ছিল, কেন্দ্রীয় বাহিনী দিয়ে পঞ্চায়েত নির্বাচন করার আর্জি। কিন্তু, মঙ্গলবার, কেন্দ্রীয় বাহিনী নিয়ে কোনও রায় দেয়নি হাই কোর্ট। আগামী দিনে এ নিয়ে আবার শুনানির সম্ভাবনা রয়েছে আদালতে।

শুভেন্দু অধিকারী
চোর প্রমাণ করতে পারলে চাকরি ছেড়ে দেবো - মমতা ব্যানার্জিকে চ্যালেঞ্জ ডিএ আন্দোলনকারীদের
শুভেন্দু অধিকারী
আমি ডবল ডিউটি পালন করছি - ধর্না মঞ্চে লোগো বিতর্কে সাফাই মুখ্যমন্ত্রীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in