চোর প্রমাণ করতে পারলে চাকরি ছেড়ে দেবো - মমতা ব্যানার্জিকে চ্যালেঞ্জ ডিএ আন্দোলনকারীদের

আন্দোলনকারীরা বলেন, ভারতবর্ষের কোনও মুখ্যমন্ত্রী এই ধরণের কথা বলেননি। এটা ওনার রুচিবোধ? আসলে যে যেমন মতাদর্শে বিশ্বাসী তাঁরা সেইভাবেই বলবেন।
মমতা ব্যানার্জিকে পাল্টা 'চোর' কটাক্ষ
মমতা ব্যানার্জিকে পাল্টা 'চোর' কটাক্ষগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

মমতা ব্যানার্জির একটা বক্তব্য যেন ডিএ আন্দোলনকারীদের মিছিলের ঝাঁজ বাড়িয়ে দিয়েছেন। সংগ্রামী যৌথ মঞ্চের ডাকা মিছিল থেকে মুখ্যমন্ত্রীকে পাল্টা 'চোর' বলে কটাক্ষ করলেন আন্দোলনকারী সরকারি কর্মীরা। পাশপাশি মমতা ব্যানার্জির রুচিবোধ নিয়েও প্রশ্ন তুললেন তাঁরা।

বকেয়া ডিএ-র দাবিতে দীর্ঘদিন ধরে ধর্না দিচ্ছেন সরকারি কর্মীদের একাংশ। সংগ্রামী যৌথ মঞ্চের তরফ থেকে আগেই ঘোষণা করা হয়েছিল ৩০ মার্চ একটি মিছিলের কথা। সেই মিছিল ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। শিয়ালদহ ও হাওড়া থেকে মিছিল যাবে শহিদ মিনারের উদ্দেশ্যে, যেখানে ৬৩ দিন ধরে ধর্না দিচ্ছেন সরকারি কর্মীদের একাংশ। মিছিল থেকে আন্দোলনকারীরা বলেন, "ভারতবর্ষের কোনও মুখ্যমন্ত্রী এই ধরণের কথা বলেননি। এটা ওনার রুচিবোধ? আসলে যে যেমন মতাদর্শে বিশ্বাসী তাঁরা সেইভাবেই বলবেন। উনি নিজেই চোর, ওনার আশেপাশে যাঁরা রয়েছেন তাঁরা চোর। আমরা নিজেদের যোগ্যতায় চাকরি পেয়ে এখন আন্দোলন করছি। আমাদেরকে যদি উনি চোর প্রমাণ করতে পারেন তাহলে চাকরি ছেড়ে দেবো।"

সংগ্রামী যৌথ মঞ্চের এক সদস্য আন্দোলনস্থল থেকে বলেন, "এই যে ৬০-৬২ দিন ধরে 'চোর-ডাকাতরা' শহিদ মিনার চত্বরে বসে ধর্না দিচ্ছে, তাহলে কেউ গ্রেপ্তার করছে না কেন? এটা ওনার ব্যর্থতা। স্বরাষ্ট্রমন্ত্রীর ব্যর্থতা। মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করা উচিত ওনার। উনি যেমন, অন্যদেরও তেমন দেখেন। উনি চোর বলে আমাদেরকেও চোর বলছেন। সরকারি কর্মচারীদের জন্য সরকারটা চলছে। আর সেই কর্মচারীদেরকেই তিনি অপমান করছেন! কোনো কর্মীকে জেলে যেতে হয়নি। কিন্তু গোটা মন্ত্রিসভাটাই জেলে।"

প্রসঙ্গত উল্লেখ্য, বুধবার ধর্না মঞ্চ থেকে মমতা ব্যানার্জি ডিএ আন্দোলনকারীদের আক্রমণ করে বলেছিলেন, "যে চোর-ডাকাতগুলো চিরকুটে চাকরি পেয়েছিল, সব গিয়ে বসে আছে ঐ ডিএ-র মঞ্চে। তাদের কাছে আমায় জ্ঞান শুনতে হবে! জ্ঞানদাতারা, চোরেরা, ডাকাতরা, ডাকাত সর্দাররা"। এই মন্তব্যের জেরেই রীতিমতো ক্ষোভে ফুঁসছেন সরকারি কর্মচারীদের একাংশ।

মমতা ব্যানার্জিকে পাল্টা 'চোর' কটাক্ষ
আমি ডবল ডিউটি পালন করছি - ধর্না মঞ্চে লোগো বিতর্কে সাফাই মুখ্যমন্ত্রীর
মমতা ব্যানার্জিকে পাল্টা 'চোর' কটাক্ষ
UPI Payment: আর ফ্রি নয় অনলাইন পেমেন্ট! ২০০০ টাকার বেশি লেনদেনেই দিতে হতে পারে চার্জ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in