আমি ডবল ডিউটি পালন করছি - ধর্না মঞ্চে লোগো বিতর্কে সাফাই মুখ্যমন্ত্রীর

মমতা ব্যানার্জি বলেন, আজকের এই ধর্নাটা আমি রাজ্য সরকারের পক্ষ থেকে না করে আমরা সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে করছি। তার কারণেই তৃণমূল কংগ্রেসের লোগো দেখা যাচ্ছে।
মমতা ব্যানার্জির ধর্না
মমতা ব্যানার্জির ধর্নাছবি - মমতা ব্যানার্জির ফেসবুক পেজ থেকে স্ক্রীনশট

ধর্নার আগে বলেছিলেন 'মুখ্যমন্ত্রী হিসেবে' ধর্নায় বসবেন। কিন্তু ধর্নায় বসায় পর বললেন সরকার ও দল দু'তরফ থেকেই এই কর্মসূচি পালন করছেন তিনি। মমতা ব্যানার্জির এই বক্তব্যের জেরে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

সরকারি ধর্না মঞ্চের ব্যানারে রয়েছে তৃণমূলের দলীয় প্রতীক - জোড়া ঘাসফুল। যা নিয়ে বিরোধী দলের নেতারা কটাক্ষ করেন মমতা ব্যানার্জিকে। প্রশ্ন উঠতে থাকে সরকারি কর্মসূচিতে কীভাবে দলের প্রতীক ব্যবহার করা হচ্ছে? ধর্না মঞ্চে দাঁড়িয়েই মমতা ব্যানার্জি বলেন, "প্রথমত আমি বাংলার মুখ্যমন্ত্রী। তাই বাংলার মানুষের সাথে কোনো অবিচার হলে আমার ওপর একটা দায়বদ্ধতা থাকে। আর দ্বিতীয়ত আমি অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান। এই সরকার সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের। তাই আজকের এই ধর্নাটা আমি রাজ্য সরকারের পক্ষ থেকে না করে আমরা সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে করছি। তার কারণেই তৃণমূল কংগ্রেসের লোগো দেখা যাচ্ছে। সুতরাং আমি ডবল ডিউটি পালন করছি।"

পাশাপাশি তিনি আরও বলেন, আমি বিজেপির মতো সরকারের টাকা অপচয় করি না। এটা আমার দলের অনুষ্ঠান। কিন্তু সরকারের তরফ থেকে আছি, আমার মন্ত্রীরাও এখানে উপস্থিত রয়েছে। ভারতবর্ষের গণতন্ত্র রক্ষার জন্য আজকে আমরা এখানে বসেছি।

ধর্না মঞ্চে ওয়াশিং মেশিন নিয়ে অভিনব প্রতীকী প্রতিবাদ দেখান তিনি। ওয়াশিং মেশিনকে বিজেপি দল হিসেবে দেখানো হয়েছে। তাতে মমতা ব্যানার্জি কালো কাপড় দিচ্ছেন আর বেরোচ্ছে সাদা কাপড় হয়ে।

মমতা ব্যানার্জির এই ধর্নাকে কটাক্ষ করে বিরোধীরা অভিযোগ করছেন, মুখ্যমন্ত্রী সরকারি টাকায় দলীয় প্রতীক ব্যবহার করে ধর্না দিচ্ছেন। এটা কখনই উচিত নয়। কেউ কেউ আবার 'নাটক' বলেও কটাক্ষ করেছেন।

মমতা ব্যানার্জির ধর্না
Coal Smuggling Case: কয়লা পাচারকাণ্ডে মমতা ব্যানার্জির ভ্রাতৃবধূকে তলব ইডির
মমতা ব্যানার্জির ধর্না
মহারাষ্ট্রে জারি হতে পারে রাষ্ট্রপতি শাসন!হঠাৎ এমন দাবি করছে কেন MVA জোট?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in