Coal Smuggling Case: কয়লা পাচারকাণ্ডে মমতা ব্যানার্জির ভ্রাতৃবধূকে তলব ইডির

জিট্টি ভাইয়ের সাথে তৃণমূল নেত্রীর ভ্রাতৃবধূর দুটি যৌথ সম্পত্তির খোঁজ মিলেছে। কয়লাপাচারে অন্যতম অভিযুক্তের সাথে মমতা ব্যানার্জির ভ্রাতৃবধূর সম্পত্তি থাকার কারণ কী? তা খতিয়ে দেখতে চায় ইডি।
কাজরী ব্যানার্জিকে তলব ইডির
কাজরী ব্যানার্জিকে তলব ইডিরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

কয়লা পাচারকাণ্ডে এবার ইডির তলবের মুখে মমতা ব্যানার্জির ভ্রাতৃবধূ তথা তৃণমূল কাউন্সিলর কাজরী ব্যানার্জি। গণশক্তি পত্রিকার প্রতিবেদন অনুযায়ী, আগামী ৩০ মার্চ তাঁকে ইডি দপ্তরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

ঘটনার সূত্রপাত মূলত ৮ ফেব্রুয়ারি ইডির একটি তল্লাশি অভিযানকে কেন্দ্র করে। বালিগঞ্জে গজরাজ গ্রুপের একটি অফিসে ইডি তল্লাশি চালিয়ে ১ কোটি ৪০ লক্ষ টাকা উদ্ধার করেছিল। কেন্দ্রীয় সংস্থার আধিকারিকররা জানিয়েছিলেন এই টাকার সাথে এক প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তির যোগ রয়েছে। ওই অফিসে টাকার লেনদেন করছিলেন জিট্টি ভাই ওরফে মনজিৎ সিং নামের এক ব্যক্তির।

জিট্টি ভাইয়ের সাথে তৃণমূল সুপ্রিমোর ভ্রাতৃবধূর দুটি যৌথ সম্পত্তির খোঁজ পেয়েছে ইডি। কয়লাপাচারে অন্যতম অভিযুক্তের সাথে মমতা ব্যানার্জির ভ্রাতৃবধূর সম্পত্তি থাকার কারণ কী? তা খতিয়ে দেখতে চায় ইডি।

সূত্রের খবর, এই মনজিৎ সিংকেই তৃণমূলের হিন্দি সেলের দায়িত্ব দেওয়া হয়েছিল। এর আগে মনজিৎ সিং-কে দু'দিন মিলিয়ে প্রায় ১৬ ঘন্টা জেরা করেছিল ইডি।

প্রসঙ্গত উল্লেখ্য, কয়লা পাচারকাণ্ডে কেন্দ্রীয় সংস্থার জেরার মুখে পড়তে হয়েছিল অভিষেক ব্যানার্জি ও তাঁর স্ত্রী রুজিরা নারুলাকে। অভিষেক ব্যানার্জির স্ত্রীয়ের বিভিন্ন ব্যাঙ্কে কয়লা পাচারের টাকা ঢুকেছে বলে অনুমান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের।

অন্যদিকে কয়লা পাচারকাণ্ডে বুধবার দিল্লিতে ইডি দপ্তরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল আইনমন্ত্রী মলয় ঘটককে। কয়লা পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য এই তলব করা হয়েছে। তিনি হাজিরা দিয়েছেন কিনা তা এখনও স্পষ্ট নয়। এর আগে তাঁকে আট বার তলব করা হয়েছিল। কিন্তু প্রতিবারই হাজিরা এড়িয়েছেন তিনি। এবারেও যদি হাজিরা এড়ান তাহলে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে পারে ইডি।

কাজরী ব্যানার্জিকে তলব ইডির
টুইটারে ট্রেন্ড 'মেরা ঘর রাহুল গান্ধী কা ঘর'; রাহুলকে উচ্ছেদের প্রতিবাদে শামিল আমজনতাও

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in