টুইটারে ট্রেন্ড 'মেরা ঘর রাহুল গান্ধী কা ঘর'; রাহুলকে উচ্ছেদের প্রতিবাদে শামিল আমজনতাও

হাজার হাজার মানুষ টুইটারে #MeraGharAapkaGhar লিখে নিজেদের বাড়িতে রাহুল গান্ধীকে স্বাগত জানাচ্ছেন।
টুইটারে ট্রেন্ড 'মেরা ঘর রাহুল গান্ধী কা ঘর'; রাহুলকে উচ্ছেদের প্রতিবাদে শামিল আমজনতাও

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের পর দিল্লির সরকারী বাসভবন থেকে তাঁকে উচ্ছেদের নোটিশ দেওয়া হয়েছে। এর প্রতিবাদে নয়া কর্মসূচী নিয়েছে কংগ্রেস কর্মীরা। নিজেদের বাড়িতে 'মেরা ঘর- রাহুল গান্ধী কা ঘর' পোস্টার  লাগিয়ে রাহুল গান্ধীকে আমন্ত্রণ জানাচ্ছেন দলের নেতা-কর্মীরা।

জানা যাচ্ছে, উত্তর প্রদেশে প্রতীকীভাবে নিজের একটি বাড়ি প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে উৎসর্গ করেছেন প্রবীন কংগ্রেস নেতা অজয় রায় (Ajay Rai)। লাহুরাবীর এলাকায় নিজেদের বাড়িতে একটি বোর্ড লাগিয়েছেন প্রাক্তন বিধায়ক এবং তাঁর স্ত্রী। যাতে লেখা রয়েছে, 'মেরা ঘর শ্রী রাহুল গান্ধী কা ঘর' অর্থাৎ, আমার বাড়ি রাহুল গান্ধীর বাড়ি।

শুধু তাই নয়, টুইটারে এই নিয়ে একটি ট্রেন্ডও শুরু হয়েছে। হাজার হাজার মানুষ টুইটারে #MeraGharAapkaGhar লিখে নিজেদের বাড়িতে রাহুল গান্ধীকে স্বাগত জানাচ্ছেন।

সরকারী বাসভবন খালি করার জন্য লোকসভা সচিবালয় যে নোটিশ পাঠিয়েছে, তার জবাবে মঙ্গলবার রাহুল গান্ধী জানান, তিনি নোটিশটি মেনে চলবেন। ঘর খালি করে দেবেন।

কংগ্রেস নেতা অজয় রায় বলেন, 'দেশের স্বৈরশাসকরা আমাদের নেতা রাহুল গান্ধীর বাসভবন ছিনিয়ে নিতে চায়। কিন্তু, তারা জানে না যে, সারাদেশে কোটি কোটি কংগ্রেস কর্মীর বাড়িই হল রাহুল গান্ধীর বাড়ি। বাবা বিশ্বনাথ শহরে লাহুরাবীর এলাকায় আমাদের একটি বাড়ি রাহুল গান্ধীকে উৎসর্গ করেছি।'

তিনি বলেন, রাহুল গান্ধীর সমর্থনে এই অভিযান কাশী সহ গোটা প্রয়াগরাজ অঞ্চলে শুরু হয়েছে।

প্রাক্তন কংগ্রেস বিধায়ক বলেন, 'কয়েক কোটি টাকার পুরো আনন্দ ভবন (প্রয়াগরাজে) দেশের জন্য উৎসর্গ করেছে গান্ধী পরিবার। আর, সেই পরিবারের সদস্য রাহুল গান্ধীকে উচ্ছেদের নোটিশ পাঠিয়ে কাপুরুষতার কাজ করেছে বিজেপি।'

২০১৪ এবং ২০১৯ সালে লোকসভা ভোটে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন প্রবীন কংগ্রেস নেতা অজয় রায়। কিন্তু, তিনি পরাজিত হন।

টুইটারে ট্রেন্ড 'মেরা ঘর রাহুল গান্ধী কা ঘর'; রাহুলকে উচ্ছেদের প্রতিবাদে শামিল আমজনতাও
মহারাষ্ট্রে জারি হতে পারে রাষ্ট্রপতি শাসন!হঠাৎ এমন দাবি করছে কেন MVA জোট?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in