WB Covid-19: কোভিড পরিস্থিতির কারণে আপাতত স্থগিত দুয়ারে সরকার, লকডাউন এখনই নয়
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ফাইল ছবি এআইটিসি ফেসবুক পেজের সৌজন্যে

WB Covid-19: কোভিড পরিস্থিতির কারণে আপাতত স্থগিত দুয়ারে সরকার, লকডাউন এখনই নয়

সাময়িকভাবে জেলায় জেলায় দুয়ারে সরকার প্রকল্প স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পাশাপাশি আগামী ৩ জানুয়ারি নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে পড়ুয়াদের নিয়ে যে ছাত্র সপ্তাহ পালনের কথা ছিলো তাও স্থগিত করা হয়েছে।

রাজ্যের করোনা পরিস্থিতির দিকে নজর রেখে আপাতত স্থগিত রাখা হচ্ছে দুয়ারে সরকার। সাময়িকভাবে জেলায় জেলায় দুয়ারে সরকার প্রকল্প স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পাশাপাশি আগামী ৩ জানুয়ারি নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে পড়ুয়াদের নিয়ে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে যে ছাত্র সপ্তাহ পালনের কথা ছিলো তাও আপাতত স্থগিত করা হয়েছে।

সূত্র অনুসারে, এই দুই সরকারি কর্মসূচি আপাতত স্থগিত করা হলেও এখনই লকডাউনের মত সিদ্ধান্ত নেবার কথা ভাবা হচ্ছেনা। আপাতত বাস, মেট্রো বা ট্রেন বন্ধ করা হবেনা। পরিস্থিতি অনুসারে ধীরে ধীরে বিধিনিষেধ জারির পথে এগোতে পারে রাজ্য সরকার।

গত বুধবার রাজ‍্যে দৈনিক সংক্রমণ এক হাজারের গন্ডি ছাড়িয়েছিল। বৃহস্পতিবার তা দু'হাজারের গন্ডি ছাড়ায়। শুক্রবার তা হয়েছিলো প্রায় সাড়ে তিন হাজার ছুঁই ছুঁই। এর মধ্যে কলকাতাতে প্রায় ২ হাজার। ফলে সব মিলিয়ে পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। যদিও পরিস্থিতি উদ্বেগজনক হলেও এখনও পর্যন্ত রাজ্যের হাসপাতালে এখনও পর্যন্ত রোগীর ভিড় হয়নি এবং অক্সিজেন ঘাটতির কোনো খবর নেই।

জানা যাচ্ছে বর্তমানে রাজ্যে করোনা সংক্রমিতদের ৮০ শতাংশই উপসর্গহীন। উপসর্গযুক্ত রোগীদের বেশিরভাগই বাড়িতেই চিকিৎসায় সুস্থ হয়ে উঠছেন। খুব কম সংখ্যককেই হাসপাতালে ভর্তি করাতে হচ্ছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Omicron: কোভিডের পাশাপাশি বাড়লো ওমিক্রন সংক্রমণ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in