WB Covid Update: অত্যন্ত উদ্বেগজনক পরিস্থিতি, শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৩,৪৫১

গত পরশু রাজ‍্যে দৈনিক সংক্রমণ এক হাজারের গন্ডি ছাড়িয়েছিল। গতকাল তা দু'হাজারের গন্ডি ছাড়িয়েছে। আজ তা প্রায় সাড়ে তিন হাজার ছুঁই ছুঁই। এর মধ্যে কলকাতাতে প্রায় ২ হাজার।
WB Covid Update: অত্যন্ত উদ্বেগজনক পরিস্থিতি, শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৩,৪৫১
ছবি প্রতীকী ছবি সৌজন্য হু

একধাক্কায় আরও প্রায় দেড় হাজার বাড়লো দৈনিক সংক্রমণ। গত পরশু রাজ‍্যে দৈনিক সংক্রমণ এক হাজারের গন্ডি ছাড়িয়েছিল। গতকাল তা দু'হাজারের গন্ডি ছাড়িয়েছে। আজ তা প্রায় সাড়ে তিন হাজার ছুঁই ছুঁই। এর মধ্যে কলকাতাতে প্রায় ২ হাজার। সব মিলিয়ে পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক।

শুক্রবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ৩ হাজার ৪৫১ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ২ হাজার ১২৮ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১৬ লক্ষ ৩৮ হাজার ৪৮৫।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে শীর্ষস্থানে কলকাতা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৫৪ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা, ২৪ ঘন্টায় সেখানে ৪৯৬ জনের শরীরে করোনা ধরা পড়েছে। হাওড়া (+২৯৮), দক্ষিণ ২৪ পরগণাতেও (+১২৬) বেড়েছে সংক্রমণ।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১০ হাজার ৭১০, যা বৃহস্পতিবারের থেকে ১,৯৩৪ বেশি। এখনও পর্যন্ত মোট ১৬ লক্ষ ৮ হাজার ১১ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১,৫১০ জনকে ছুটি দেওয়া হয়েছে।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৭ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯ হাজার ৭৬৪। শেষ ২৪ ঘণ্টায় কলকাতায় ৪ জন এবং উত্তর ২৪ পরগণায় ২ জন সংক্রমিতের মৃত‍্যু হয়েছে। শেষ ২৪ ঘণ্টায় ৪০,৮১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে।

ছবি প্রতীকী
Omicron: সুনামির মতো আছড়ে পড়তে পারে ওমিক্রন, তছনছ করে দেবে স্বাস্থ্য ব্যবস্থা, সতর্কবার্তা হু-র

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in