Ladies Special Bus: কলকাতাতে ফের চালু মহিলাদের জন্য স্পেশাল বাস! কোন রুটে চলবে জানুন

People's Reporter: ২০১৩ সালে মদন মিত্র পরিবহন মন্ত্রী থাকাকালীন কলকাতা-সহ বেশ কয়েকটি জায়গায় চালু করেছিল লেডিস স্পেশাল বাস।
কলকাতাতে ফের চালু হল মহিলাদের জন্য স্পেশাল বাস
কলকাতাতে ফের চালু হল মহিলাদের জন্য স্পেশাল বাসনিজস্ব চিত্র

মহিলা অফিস যাত্রীদের জন্য নয়া পরিকল্পা রাজ্য পরিবহন দফতরের। রাজপথে এবার থেকে মিলবে মহিলাদের জন্য স্পেশাল বাস। বাসে থাকবে মহিলা কনডাক্টরও। মহিলা ড্রাইভার দিয়ে এই বাস চালানোর কথা প্রথমে পরিবহন দফতর ভাবলেও এখন আপাতত মহিলা ড্রাইভার হচ্ছে না বাসে।

মঙ্গলবার হাওড়া স্টেশন থেকে এই স্পেশাল বাস চালু করা হয়। উদ্বোধন করেন পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। এছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবহণ প্রতিমন্ত্রী দিলীপ মণ্ডল ও পরিবহণ নিগমের চেয়ারম্যান মদন মিত্র।

প্রতিদিন সকাল সাড়ে ৯ টায় হাওড়া থেকে ছাড়বে বাসটি। যার নির্দিষ্ট গতিপথ হাওড়া থেকে বালিগঞ্জ। বাসটি ডালহৌসি, ধর্মতলা, পার্ক স্ট্রিট, হাজরা, রাসবিহারী হয়ে বালিগঞ্জ স্টেশন পৌঁছবে। এর পর বিকেল সাড়ে ৪টের সময় বালিগঞ্জ থেকে যাত্রী তুলে বাসটি হাওড়া স্টেশনে আসবে। আপাতত শুধু এই রুটে চলবে বাস।

মহিলা যাত্রীরা যদি এই লেডিস স্পেশাল বাসকে সাদরে আমন্ত্রণ জানান তাহলে একটার জায়গায় আরো দুটো বাস বেশি চালানোর কথাও ভাববে দপ্তর বলেই দাবি করেন পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। এখন দেখার পরীক্ষামূলক ভাবে চালানো এই বাসটি আগামীতে এই দপ্তরকে বাড়তি রোজগারের রাস্তা করে দিতে পারে কিনা।

উল্লেখ্য, ২০১৩ সালে মদন মিত্র পরিবহন মন্ত্রী থাকাকালীন কলকাতা-সহ বেশ কয়েকটি জায়গায় চালু হয়েছিল লেডিস স্পেশাল বাস। কিন্তু সেই সময় যাত্রীদের মধ্যে সেরকম উৎসাহ না থাকায় কয়েক দিনের মধ্যে বন্ধ হয়ে যায় এই বাস।

তবে এবার বহু পরিকল্পনা করে নতুনভাবে চালু করা হয়েছে এই স্পেশাল বাস। কোন কোন ক্ষেত্রে এই লেডিস স্পেশ্যালটি লাভজনক হচ্ছে, বা কোন কোন ক্ষেত্রে পরিষেবায় ত্রুটি থেকে যাচ্ছে, সেই সব বিষয়ে নজর রাখবেন পরিবহণ দফতরের কর্তারা। তাই গতবারের পরিকল্পনা ব্যর্থ হলেও, এবার সফল হবে বলেই মনে করছে পরিবহণ দপ্তর।

কলকাতাতে ফের চালু হল মহিলাদের জন্য স্পেশাল বাস
Saumitra Khan: একাধিকবার এড়িয়েছেন তলব, এবার গ্রেফতারি পরোয়ানা জারি সৌমিত্র খাঁর বিরুদ্ধে
কলকাতাতে ফের চালু হল মহিলাদের জন্য স্পেশাল বাস
কত টাকায় সরকারি জমি বেচে দিচ্ছেন? - প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীর ধমকের মুখে আমলা থেকে মন্ত্রীরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in