Saumitra Khan: একাধিকবার এড়িয়েছেন তলব, এবার গ্রেফতারি পরোয়ানা জারি সৌমিত্র খাঁর বিরুদ্ধে

People's Reporter: উল্লেখ্য, ২০১৩ সালে সোনামুখী থানা এলাকায় একটি অশান্তিতে সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত করে চার্জশিট পেশ করে পুলিশ।
সৌমিত্র খাঁ
সৌমিত্র খাঁফাইল ছবি

একটি পুরানো মামলায় একাধিক বার তলব করা হলেও বারবার তলব এড়িয়েছেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। সেই কারণেই এবার তাঁর বিরুদ্ধে জারি করা হল গ্রেফতারি পরোয়ানা। বিধাননগর এমপি-এমএলএ আদালতের তরফ থেকে এই নির্দেশ জারি করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সালে সোনামুখী থানা এলাকায় একটি অশান্তিতে সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত করে চার্জশিট পেশ করে পুলিশ। তার ভিত্তিতে বিধাননগর এমপি-এমএলএ কোর্ট বহুবার তলব করেছিল সাংসদকে। কিন্তু প্রতিবারই হাজিরা এড়িয়ে যান তিনি।

মঙ্গলবার যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন এমপি-এমএলএ আদালতের বিচারক। আগামী ৯ জুলাই ফের তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। এবার হাজিরা এড়ালে তাঁকে গ্রেফতার করা হবে বলে নির্দেশ আদালতের।

এই প্রসঙ্গে এক সংবাদ মাধ্যমে সৌমিত্র খাঁ জানান, আপাতত তিনি দিল্লিতে রয়েছেন। আইনজীবীদের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেবেন। এরপরেই রাজ্যের শাসক দলকে নিশানা করে সাংসদ বলেন, এই রাজ্যে তৃণমূল না করলে বহু মামলা হয়। মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কুকথা বললে আইনী পদক্ষেপ নেওয়া হয় না। শুধু তারা পুলিশের পদক্ষেপের বিরোধিতা করলে পদক্ষেপ নেওয়া হয়।

প্রসঙ্গত, সোমবার থেকে শুরু হয়েছে অষ্টাদশ লোকসভার প্রথম অধিবেশন। অধিবেশনের প্রথম তিনদিনে নবনির্বাচিত সাংসদদের শপথ গ্রহণ অনুষ্ঠান হবে। সেই কারণেই বর্তমানে দিল্লিতে রয়েছেন বিষ্ণুপুরের সাংসদ।

সৌমিত্র খাঁ
কত টাকায় সরকারি জমি বেচে দিচ্ছেন? - প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীর ধমকের মুখে আমলা থেকে মন্ত্রীরা
সৌমিত্র খাঁ
প্রথম দিনেই ক্র্যাশ কলেজে ভর্তির কেন্দ্রীয় পোর্টাল! সমস্যা রুখতে হেল্পডেস্ক চালু SFI-এর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in