কোন জাদুতে ৩ বছরে ১০ লাখ থেকে বেড়ে ১০ কোটি? শিশির অধিকারীর সম্পত্তির তথ্য প্রকাশ করে প্রশ্ন কুণালের

People's Reporter: বুধবার শুভেন্দু অধিকারীকে সম্পত্তি নিয়ে খোঁচা দেন মমতা ব্যানার্জি। তিনি বলেন, কত বেনামি বাড়ি আছে, কত পেট্রোল পাম্প আছে, কত কোটি কোটি টাকা আছে, তারা বড় বড় কথা বলে কী করে?
শুভেন্দু অধিকারী, কুণাল ঘোষ এবং শিশির অধিকারী
শুভেন্দু অধিকারী, কুণাল ঘোষ এবং শিশির অধিকারীফাইল ছবি

২৪ ঘণ্টার মধ্যে শুভেন্দু অধিকারীর পরিবারের সম্পত্তির হিসেব প্রকাশ করার হুঁশিয়ারি দিয়েছিলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। সেই মতো শিশির অধিকারীর সম্পত্তির হিসেব প্রকাশ করে বেশ কিছু প্রশ্নের উত্তর জানতে চাইলেন তিনি। পরিসংখ্যান সত্য নাকি ভুল বলে প্রশ্ন করেছেন তিনি।

নিজের এক্স হ্যান্ডেলে শনিবার সকালে কাঁথির সাংসদ তথা শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারীর সম্পত্তির একটি পরিসংখ্যান প্রকাশ করেছেন কুণাল ঘোষ। টুইটে কুণাল ঘোষ জানান, ২০০৯ সালে নির্বাচন কমিশনের কাছে জমা দেওয়া হলফনামা অনুযায়ী, শিশির অধিকারীর মোট সম্পত্তি ছিল ১০ লাখের কিছু বেশি। এরপর কেন্দ্রীয় মন্ত্রী হন তিনি। তখন প্রধানমন্ত্রীর দপ্তরে জমা দেওয়া তথ্য অনুযায়ী তাঁর সপত্তির পরিমাণ হয় ১০ কোটির বেশি। এরপর ২০১৯ সালে নির্বাচনের আগে কমিশনে তিনি জানান তাঁর সম্পত্তির পরিমাণ ৩ কোটি।

এই দাবির স্বপক্ষে নির্বাচন কমিশন এবং প্রধানমন্ত্রীর দপ্তরের কাছে বর্ষীয়ান রাজনীতিবিদ শিশির অধিকারীর জমা দেওয়া হলফনামার ছবি পোস্ট করেছেন কুণাল। তাঁর প্রশ্ন, "এই তথ্য ঠিক না ভুল? ১০ লাখ তিন বছরে ১০ কোটি হল কী করে? ১০ কোটি কী করে কমে আবার ৩ কোটি হল? এটা কোন জাদু?”

 উল্লেখ্য, বুধবার নাম না করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে সম্পত্তি নিয়ে খোঁচা দেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি বলেন, কত বেনামি বাড়ি আছে, কত পেট্রোল পাম্প আছে, কত কোটি কোটি টাকা আছে, তারা বড় বড় কথা বলে কী করে? ‘কেঁচো খুঁড়তে সাপ বেরিয়ে আসবে’ বলে মন্তব্য করেন মমতা। মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের জবাবে সোশ্যাল মিডিয়ায় নিজের আয়কর রিটার্নের নথি প্রকাশ করেন শুভেন্দু। যা নিয়ে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

শুক্রবার বিকেলে কুণাল বলেন, “অধিকারী প্রাইভেট লিমিটেডে যে অনিয়ম, যে হিসাবের কারচুপি, সন্দেহজনক কিছু তথ্য পরিসংখ্যান রয়েছে, এগুলি এখন থেকে এই ৩ তারিখ বিকাল ৪টে বাজতে ১০ থেকে ২৪ ঘণ্টার মধ্যে বাংলার মানুষের সামনে থাকবে। এই ঘড়ি ধরে বলছি। এসবের উত্তরও দিতে হবে তাঁদের।”

শুভেন্দু অধিকারী, কুণাল ঘোষ এবং শিশির অধিকারী
ডিএ আন্দোলনের মঞ্চে নাটক করায় সরকারের কোপে নাট্যজন সংস্থা! আচমকা বুকিং বাতিলে শুরু বিতর্ক
শুভেন্দু অধিকারী, কুণাল ঘোষ এবং শিশির অধিকারী
প্রতিদিন গড়ে ৫.৬ কোটি টাকা দান! দেশের সবচেয়ে ‘দয়ালু’ শিল্পপতি HCL প্রতিষ্ঠাতা শিব নাদার, দ্বিতীয় কে?
শুভেন্দু অধিকারী, কুণাল ঘোষ এবং শিশির অধিকারী
DA: আরও ৩ মাসের জন্য পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in