IT Raid: রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাইয়ের বাড়িতে কেন্দ্রীয় সংস্থার তল্লাশি!

People's Reporter: কেন্দ্রীয় বাহিনী সঙ্গে নিয়ে একাধিক জায়গায় অভিযানে নেমেছে আয়কর দফতর। স্বরূপ বিশ্বাসের নিউ আলিপুরের বাড়ি ছাড়াও বেহালার পর্ণশ্রীতে বেশ কয়েকটি বাড়িতেও অভিযান চালাচ্ছে আয়কর দফতর।
স্বরূপ বিশ্বাস
স্বরূপ বিশ্বাসগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

রাজ্যের মন্ত্রী তৃণমূলের দাপুটে নেতা অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাসের বাড়িতে চলছে আয়কর দপ্তরের তল্লাশি। তাঁর নিউ আলিপুরের বাড়িতে বুধবার সকাল ৭টা থেকে চলছে এই অভিযান। এছাড়া ইডেন রিয়েল এস্টেট ও মাল্টিকন রিয়েল এস্টেটের বিভিন্ন ঠিকানাতেও হানা দিয়েছেন আয়কর দফতরের আধিকারিকরা।

রাজ্যের বিদ্যুৎমন্ত্রী হলেন অরূপ বিশ্বাস। তাঁর ভাইয়ের বাড়িতে হঠাৎ আয়কর হানা কেন হয়েছে তা নিয়ে নির্দিষ্ট কোনো কারণ জানা যাচ্ছে না। তবে আজ সকালেই কেন্দ্রীয় বাহিনী সঙ্গে নিয়ে একাধিক জায়গায় অভিযানে নেমেছে আয়কর দফতর। স্বরূপ বিশ্বাসের নিউ আলিপুরের বাড়ি ছাড়াও বেহালার পর্ণশ্রীতে বেশ কয়েকটি বাড়িতেও অভিযান চালাচ্ছে আয়কর দফতর। এই স্বরূপ বিশ্বাসও প্রভাবশালী তৃণমূল নেতা হিসেবেই পরিচিত। যাঁর সাথে টলিউডের ভালো যোগাযোগ আছে।

আয়কর দফতর সূত্রে খবর, ইডেন রিয়েল এস্টেট ও মাল্টিকন রিয়েল এস্টেট এই দুই সংস্থার বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগ রয়েছে। সেই কারণে তল্লাশি চালানো হচ্ছে। এছাড়া স্বরূপ বিশ্বাসের বাড়ি থেকে আয়কর সংক্রান্ত একাধিক নথি উদ্ধারের জন্য অভিযান চালানো হচ্ছে। স্বরূপের বিরুদ্ধেও আয়কর রিটার্ন নিয়ে গরমিলের অভিযোগ উঠছে। মন্ত্রীর ভাই এবং ভাইয়ের স্ত্রী-কে জিজ্ঞাসাবাদ করছেন আয়কর দফতেরর আধিকারিকরা।

তৃণমূলের তরফ থেকে এই প্রসঙ্গে জানানো হয়েছে, লোকসভা নির্বাচনে বিজেপি যে হারবে তা আগে থেকেই বুঝতে পারছে তারা। সেই কারণে রাজ্যের মন্ত্রী বা তাঁদের আত্মীয়দের বাড়িতে কেন্দ্রীয় এজেন্সি পাঠিয়ে ভয় দেখানোর চেষ্টা করছে। বিজেপি আসলে ভয় পেয়েছে।

স্বরূপ বিশ্বাস
Calcutta High Court: ‘৩০ দিনে ভাঙা গেল না বেআইনি নির্মাণ!’, কলকাতা পুরসভাকে ভর্ৎসনা বিচারপতি সিনহার
স্বরূপ বিশ্বাস
CAA: নতুন সরকার গঠনের আগে নাগরিকত্বের আবেদন নয় - সদস্যদের নির্দেশ মতুয়া মহাসংঘের
স্বরূপ বিশ্বাস
WB: রাজ্যের দুই মন্ত্রী ঘনিষ্ঠ নেতার বাড়িতে ED-CBI পাঠানোর হুমকি বিজেপি বিধায়কের! অভিযোগ শাসকদলের
স্বরূপ বিশ্বাস
WBCHSE: বদলে যাচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষার নিয়মাবলি, সবিস্তারে জানুন নয়া নিয়ম

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in