পুজোর আগেই সুখবর! আরও ৬৫ জন টেট উত্তীর্ণকে নিয়োগের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

আগামী ২৬ নভেম্বরের মধ্যে যোগ্য প্রার্থীদের চাকরিতে নিয়োগ করার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এর আগে প্রথমে ৭৭ জন, তারপর ১১২ জন টেট উত্তীর্ণ নিয়োগের নির্দেশ দিয়েছিলেন তিনি।
আরও ৬৫ জন টেট উত্তীর্ণকে নিয়োগের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের
আরও ৬৫ জন টেট উত্তীর্ণকে নিয়োগের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়েরগ্রাফিক্স - নিজস্ব

পুজোর আগে টেট চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় আরও ৬৫ জন উত্তীর্ণ প্রার্থীকে অবিলম্বে চাকরিতে নিয়োগের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আগামী ২৬ নভেম্বরের মধ্যে তাঁদের চাকরিতে নিয়োগ করার নির্দেশ দিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ।

এর আগে প্রথমে ৭৭ জন, তারপর ১১২ জন অর্থাৎ মোট ১৮৯ জন টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের হাতে পুজোর আগেই নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এরপর ২৬ সেপ্টেম্বর, বুধবার, আরও ৬৫ জনের হাতে পুজোর আগেই নিয়োগপত্র তুলে দেওয়ার নির্দেশ দিলেন তিনি। আদালতের নির্দেশ মেনে এখনও পর্যন্ত মোট ১৮৫ জনকে চাকরিতে নিয়োগ করা হয়েছে বলে জানিয়েছে রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদ।

উল্লেখ্য, ২০১৪ সালের টেট পরীক্ষায় ২৩ লক্ষ প্রার্থী চাকরির জন্য আবেদন করেছিলেন। তাদের মধ্যে পরীক্ষা দিয়েছিলেন ২১ লক্ষ প্রার্থী। উত্তীর্ণ হয়েছিলেন দেড় লক্ষ। কিন্তু সেই বছরের পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল থাকার অভিযোগ ওঠে। সেই অভিযোগে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন তিন চাকরিপ্রার্থী। তাঁদের হয়ে মামলাটি লড়েন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য, আইনজীবী দিব্যেন্দু চট্টোপাধ্যায় এবং আইনজীবী রেশমী ঘোষ।

৬টি প্রশ্ন ভুল থাকার কারণে শুনানি শেষে আদালত চাকরিপ্রার্থীদের বাড়তি ৬ নম্বর দেওয়ার নির্দেশ দেয়। তবে আদালতের এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গেলে সেখানেও ধাক্কা খেতে হয় পর্ষদকে। এরপর চাকরিপ্রার্থীদের বাড়তি নম্বর দিলেও চাকরিতে নিয়োগ করা হয়নি।

পর্ষদের তরফে আদালতে প্রথমে জানানো হয়েছিল, চাকরিতে নিয়োগের জন্য প্রয়োজনীয় শূন্যপদ নেই। কিন্তু বিচারপতি গঙ্গোপাধ্যায় পর্ষদকে তীব্র ভর্ৎসনা করে নির্দেশ দেন, শূন্যপদ না থাকলে, প্রয়োজনে তা তৈরি করে উত্তীর্ণ পরীক্ষার্থীদের চাকরি দিতে হবে।

অন্যদিকে, প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ এবং ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়েছেন তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি। সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন জমা দিয়েছেন তিনি।

সূত্রের খবর, আগামী ২৭ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হতে পারে।

আরও ৬৫ জন টেট উত্তীর্ণকে নিয়োগের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের
তৃণমূল সাংসদ হওয়ার পর এক লাফে বিজেপিতে গিয়ে সরাসরি প্রচারে নেমেছেন - মিঠুনকে কটাক্ষ সুজনের
আরও ৬৫ জন টেট উত্তীর্ণকে নিয়োগের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের
টেট উত্তীর্ণ হয়েও মেলেনি শিক্ষকতার চাকরি, মামলা চলাকালীন রেল লাইনে আত্মঘাতী যুবক!
আরও ৬৫ জন টেট উত্তীর্ণকে নিয়োগের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের
DA মামলায় কলকাতা হাইকোর্টের রায়কে 'হাতিয়ার' করেই রাজ্যকে হুঁশিয়ারি সরকারি কর্মী সংগঠনের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in