তৃণমূলের যুবনেতা কুন্তল ঘোষের ফ্ল্যাটে ইডি হানা, শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে নয়া মোড়

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষকে দু'বার জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। চাকরি দেওয়ার নাম করে ১৯ কোটি টাকা তোলার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। এবার, তাঁর দুটি বিলাসবহুল ফ্ল্যাটে হানা দিয়েছে ইডি।
তৃণমূলের যুবনেতা কুন্তল ঘোষের ফ্ল্যাটে ইডি হানা
তৃণমূলের যুবনেতা কুন্তল ঘোষের ফ্ল্যাটে ইডি হানাছবি সংগৃহীত

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নয়া মোড়। শুক্রবার সকাল থেকে যুব তৃণমূলের রাজ্য সম্পাদক কুন্তল ঘোষের দুটি বাড়িতে অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা - এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)।

ইডি সূত্রে খবর, নিউ টাউনের চিনার পার্ক এলাকায় উজ্জ্বলা আবাসনে দুটি ফ্ল্যাটের মালিক কুন্তল ঘোষ। সেখানে তল্লাশি অভিযান চালাচ্ছে ইডি'র দুটি তদন্তকারী দল। তবে, এখনও পর্যন্ত কোনো নগদ অর্থ বা মূল্যবান দ্রব্য উদ্ধার হয়েছে কিনা, সেই তথ্য সামনে আসেনি।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে তৃণমূল নেতা কুন্তল ঘোষকে দু'বার জিজ্ঞাসাবাদ করেছে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই)। এবার, তাঁরই দুটি বিলাসবহুল ফ্ল্যাটে হানা দিয়েছে ইডি।

জানা যাচ্ছে, প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ তাপস মণ্ডল, যিনি অল বেঙ্গল টিচার্স ট্রেনিং অ্যাচিভার্স অ্যাসোসিয়েশনের (ABTTAA) সভাপতি, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করেই হুগলির তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষের নাম জানতে পারে সিবিআই। নিজের জবানবন্দিতে তাপস মণ্ডল দাবি করেছেন, বেআইনিভাবে শিক্ষক নিয়োগের জন্য বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ১৯ কোটি টাকা তুলেছেন কুন্তল ঘোষ।

সিবিআইয়ের কাছে তাপস দাবি করেন, 'কুন্তল শুধু সরকারী প্রাথমিক স্কুলের চাকরিপ্রার্থীদের থেকে টাকা তোলেননি। তিনি উচ্চপ্রাথমিক, এমনকী সংগঠক শিক্ষক পদে চাকরি দেওয়ার নাম করেও টাকা তুলেছেন। যাদের মধ্যে কেউ চাকরি পেয়েছিলেন এবং কেউ চাকরি পাননি।'

এদিকে, অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন কুন্তল ঘোষ। তিনি বলেন, 'যদি আমি সত্যিই দোষী হতাম, দু'দফা জিজ্ঞাসাবাদের পর সিবিআইয়ের হাত থেকে রক্ষা পেতাম না।'

তৃণমূলের যুবনেতা কুন্তল ঘোষের ফ্ল্যাটে ইডি হানা
৬ বছরের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের সব নিয়োগের নথি জমা করতে হবে, রাজ্যকে নির্দেশ হাইকোর্টের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in