Sujit Bose: "চিঠিই পাইনি তো যাওয়ার প্রশ্ন কেন?" - পুর নিয়োগ দুর্নীতিতে CBI হাজিরা এড়ালেন সুজিত বসু

সুজিত বসু বলেন, আমার মনে হচ্ছে সংবাদমাধ্যমের একটি অংশ, কিছু স্বার্থান্বেষী লোক আমার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র করছে। এইসব মানুষ আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে কালি ছেটানোর চেষ্টা করছে।
সুজিত বসু
সুজিত বসুছবি - সুজিত বসুর ফেসবুক পেজ

সিবিআই-র চিঠি না পাওয়ার কারণ দেখিয়ে বৃহস্পতিবার নিজাম প্যালেসে হাজিরা দিলেন না দমকল মন্ত্রী সুজিত বসু। এদিন সাংবাদিক সম্মেলন করে হাজিরা না দেওয়ার কারণ জানিয়েছেন তিনি।

সাংবাদিক সম্মেলনে সুজিত বসু বলেন, "আমি বলেছিলাম সিবিআই-র যদি কোনো নোটিশ আমি পেয়ে থাকি তাহলে হাজিরা দেবো। আর কলকাতায় কোনো বিপর্যয় না হলে যাবো। কিন্তু আজ পর্যন্ত আমি কোনো নোটিশ সিবিআই-র কাছে থেকে পাইনি। আমার মনে হচ্ছে সংবাদমাধ্যমের একটি অংশ, কিছু স্বার্থান্বেষী লোক আমার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র করছে। এইসব মানুষ আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে কালি ছেটানোর চেষ্টা করছে।"

পাশাপাশি তিনি দাবি করেন, "যত তাড়াতাড়ি সম্ভব এই নোংরা ষড়যন্ত্র ও অপপ্রচারের পেছনে কে বা কারা আছে তদন্তে করা হোক। জনসমক্ষে সত্যটা আসুক। এই অপপ্রচারের জন্য আমার সম্মানহানি হয়েছে। যদি দ্রুত তদন্ত না করে এর সত্যতা প্রকাশ না করা হয়ে তাহলে মানহানির মামলা করবো আমি।"

প্রসঙ্গত, গত সপ্তাহে সিবিআই দাবি করেছিল, রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুকে গত ১৭ অগাস্ট স্পীড পোস্ট মারফত হাজিরা দেওয়ার বিষয় জানিয়ে নোটিশ দেওয়া হয়েছে। শ্রীভূমির বাড়ির ঠিকানাতেই চিঠিটি পাঠানো হয়েছে। নিজাম প্যালেসের অ্যান্টি করাপশন ব্রাঞ্চে ৩১ অগাস্ট সকাল ১১টায় হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে।

সিবিআই সূত্রে জানা গিয়েছিল নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়ন শীলের সংস্থার নথি খতিয়ে দেখে সুজিত বসুকে তলব করা হয়েছে। কারণ তৎকালীন দক্ষিণ দমদম পুরসভার ভাইস চেয়ারম্যান ছিলেন সুজিত বসু। পাশাপাশি বিধাননগর পুরসভার নিয়োগ সম্পর্কেও কিছু তথ্য জানতে চান আধিকারিকরা। তাঁকে জিজ্ঞাসাবাদ করলে আরও অনেক তথ্য জানা যাবে বলেই আধিকারিকদের অনুমান।

সুজিত বসু
ED: ডায়মন্ড হারবারের পর আরও ১২ পুরসভাকে নোটিশ, নিয়োগ সংক্রান্ত তথ্য তলব ইডির
সুজিত বসু
Rahul Gandhi: ‘প্রধানমন্ত্রী মিথ্যা বলছেন’, চিনের নয়া মানচিত্র নিয়ে মোদীর বিবৃতি দাবি রাহুল গান্ধীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in