হাইকোর্টের নির্দেশের কয়েক ঘণ্টার মধ্যেই ভুয়ো শিক্ষকের তালিকা প্রকাশ SSC-র, শীর্ষে ইংরেজি

সব থেকে বেশি ভুয়ো শিক্ষক নিয়োগ হয়েছে ইংরেজি বিষয়ে। ১৮৩ জনের মধ্যে ৫৭ জনই এই বিষয়ের। এরপর রয়েছে ভূগোল, ৩০ জন। জীবনবিজ্ঞানে ২২, বাংলায় ২১, অঙ্ক এবং পদার্থবিজ্ঞানে ১৮ জন করে ভুয়ো শিক্ষক রয়েছেন।
 অযোগ্য শিক্ষকদের তালিকা প্রকাশ করলো এসএসসি।
অযোগ্য শিক্ষকদের তালিকা প্রকাশ করলো এসএসসি।গ্রাফিক্স - আকাশ নেয়ে

বিচারপতি গাঙ্গুলির নির্দেশের কয়েক ঘণ্টার মধ্যেই অযোগ্য শিক্ষকদের তালিকা প্রকাশ করলো স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি। বৃহস্পতিবার ১৮৩ জন ভুয়ো শিক্ষকের তালিকা নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করেছে এসএসসি। নামের পাশাপাশি তাঁদের রোল নম্বর, অ্যাপ্লিকেশন নম্বর, বিষয় এবং ক্যাটাগরিও উল্লেখ করা হয়েছে তালিকায়।

বৃহস্পতিবার সন্ধ্যায় প্রকাশিত এই তালিকায় সমস্ত বিষয়ের শিক্ষক শিক্ষিকারা রয়েছেন। সব থেকে বেশি ভুয়ো শিক্ষক নিয়োগ হয়েছে ইংরেজি বিষয়ে। ১৮৩ জনের মধ্যে ৫৭ জনই এই বিষয়ের। এরপর রয়েছে ভূগোল, ৩০ জন। জীবন বিজ্ঞানে ২২, বাংলায় ২১, অঙ্ক এবং পদার্থ বিজ্ঞানে ১৮ জন করে ভুয়ো শিক্ষক রয়েছেন। এছাড়াও ১৭ জন অযোগ্য ব্যক্তিকে ইতিহাস বিষয়ে নিয়োগপত্র দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বুধবার বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির এজলাসে নবম-দশম শ্রেনীর ভুয়ো শিক্ষক নিয়োগ মামলার শুনানিতে সিবিআই আধিকারিকরা জানিয়েছিলেন, স্কুল সার্ভিস কমিশনের তরফে তাঁদের জানানো হয়েছিল, ২০১৬ সালে ভুয়ো নিয়োগপত্র দেওয়া হয়েছে এমন ১৮৩ জন শিক্ষকের নাম খুঁজে পেয়েছে তারা। তৎক্ষণাৎ বিচারপতি গাঙ্গুলি ২৪ ঘণ্টার মধ্যে এই নাম প্রকাশের নির্দেশ দেন। এরপর ওইদিনই আর একটি মামলায় জানা যায় ভুয়ো শিক্ষকের সংখ্যা ১৮৩ নয়, ৯১২। এরপর বিচারপতি গাঙ্গুলি বলেন বৃহস্পতিবার এই মামলাগুলির বিস্তারিত শুনানি হবে। তারপর পরবর্তী নির্দেশ দেবে আদালত।

সেইমতো আজ দুপুরে হওয়া শুনানিতে ২৪ ঘণ্টার মধ্যে ১৮৩ জনের নাম প্রকাশ করার নির্দেশ দেন বিচারপতি। কয়েক ঘণ্টার মধ্যেই এই নির্দেশ পালন করে কমিশন। তবে এই ১৮৩ জন কোন কোন স্কুলে কর্মরত, সে কথাও জানাতে বলেছিলেন বিচারপতি। সেই তালিকা এখনও প্রকাশ করা হয়নি।

 অযোগ্য শিক্ষকদের তালিকা প্রকাশ করলো এসএসসি।
পরেশ কন্যার পর এবার নার্সিং-এ নিয়োগ দুর্নীতির অভিযোগ মন্ত্রী অখিল গিরির ভাইঝির বিরুদ্ধে
 অযোগ্য শিক্ষকদের তালিকা প্রকাশ করলো এসএসসি।
অঙ্গীকার মতো কলকাতা মেডিক্যালে দেহ দান করা হলো প্রাক্তন মন্ত্রী মানব মুখার্জির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in