পরেশ কন্যার পর এবার নার্সিং-এ নিয়োগ দুর্নীতির অভিযোগ মন্ত্রী অখিল গিরির ভাইঝির বিরুদ্ধে

সোমবার দফায় দফায় নার্সিং চাকরিপ্রার্থীদের বিক্ষোভের জেরে উত্তাল হল কালিঘাট চত্বর। রাস্তায় বসে বিক্ষোভ দেখান নার্সিং প্রার্থীরা।
অখিল গিরি
অখিল গিরিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

নিয়োগ দুর্নীতির জট যেন আর কাটছেই না। রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর পর এবার নিয়োগ দুর্নীতিতে নাম জড়ালো আরও এক মন্ত্রীর। স্কুল সার্ভিস নিয়োগ দুর্নীতি মামলায় পরেশ কন্যা অঙ্কিতার বিরুদ্ধে বেআইনিভাবে চাকরিতে নিয়োগের অভিযোগ উঠেছিল। অঙ্কিতার পর এবার নার্সিং-এ নিয়োগ দুর্নীতিতে নাম জড়ালো অখিল গিরির ভাইঝি সাইনা গিরির।

সোমবার দফায় দফায় নার্সিং চাকরিপ্রার্থীদের বিক্ষোভের জেরে উত্তাল হল কালিঘাট চত্বর। রাস্তায় বসে বিক্ষোভ দেখান নার্সিং প্রার্থীরা। দাবি একটাই, অবিলম্বে অবৈধদের নিয়োগ বাতিল করে উত্তীর্ণদের নিয়োগ করতে হবে। যার জেরে কার্যত ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়।

সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির অভিমুখে রওনা হওয়ার পথে কালিঘাটে নার্সিং পড়ুয়াদের আটক করে পুলিশ। প্ল্যাকার্ড হাতে ক্রমাগত বিক্ষোভ দেখাতে থাকে চাকরিপ্রার্থীরা। তাঁদের টেনে-হিঁচড়ে ঘটনাস্থল থেকে সরিয়ে দেয় পুলিশ। এরপর বিক্ষোভস্থলে থাকা দুটি পুলিশ ভ্যানে একাধিক চাকরিপ্রার্থীদের আটক করে তোলা হয়।

পুলিশকে চাকরিপ্রার্থীরা প্রশ্ন করেন, প্রতিবাদ জানাতে এলেই কেন এভাবে তাঁদের বারবার আটক করা হচ্ছে? তাঁদের মূল অভিযোগ, নার্সিং-র পরীক্ষায় ন্যায্য নিয়মে উত্তীর্ণ হওয়া সত্ত্বেও তাঁদের নিয়োগ করা হয়নি। অথচ মেধাতালিকার পিছনের দিকে যাঁদের নাম ছিল, তাঁদের নিয়োগ করা হয়েছে। সেই তালিকায় রয়েছে রাজ্যের মন্ত্রী অখিল গিরির ভাইঝির নাম।

চাকরিপ্রার্থীদের দাবি, মেধাতালিকায় সাইনার নাম না থাকা সত্ত্বেও চাকরিতে নিয়োগ করা হয়েছে তাঁকে। এই নিয়োগেও তাই দুর্নীতির আঁচ অনুমান করছেন তাঁরা। তাঁদের দাবি, রাজ্যের স্বাস্থ্য মন্ত্রীকে এই নিয়োগ নিয়ে জবাব দিতে হবে।

অখিল গিরি
রাজ্যের প্রাক্তন মন্ত্রী ও CPIM নেতা মানব মুখোপাধ্যায় প্রয়াত
অখিল গিরি
আমৃত্যু CPI(M)-র রাজ্য দপ্তরের কর্মী, মহম্মদ হোসেন খানের মৃত্যুর পর শোকের ছায়া আলিমুদ্দিনে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in